পুঠিয়ার জিউপাড়া ইউপিতে এলজিএসপি প্রকল্পের বরাদ্দকৃত টাকার নয় ছয়ের অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩; সময়: ৭:১১ pm |
পুঠিয়ার জিউপাড়া ইউপিতে এলজিএসপি প্রকল্পের বরাদ্দকৃত টাকার নয় ছয়ের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া : রাজশাহীর পুঠিয়ার জিউপাড়া ইউনিয়ন পরিষদের এলজিএসপি প্রকল্পের বরাদ্দকৃত টাকার নয় ছয় করার অভিযোগ উঠেছে। আর সেই টাকার সেলাই মেশিন বিতরনের তালিকা সাংবাদিকদের দিতে নারাজ চেয়ারম্যান।

উপজেলা পরিষদ সূত্রে জানা গেছে, চলতি অর্থ বছরে এলজিএসপি প্রকল্প থেকে রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার জিউপাড়া ইউনিয়ন পরিষদ ৬ লক্ষ ৭৪ হাজার ৬২১ টাকা বরাদ্দ পায়। সেই টাকায় ৪ টি প্রকল্প বাস্তবায়ন দেখানো হয়। এর মধ্যে জিউপাড়া ইউপির ৪ এবং ৮ নং ওয়ার্ডের হত দরিদ্র পশিক্ষিত মহিলাদের মাঝে সেলাই মেশিন সরবরাহ। ঝলমলিয়া ওছির উদ্দিনের বাড়ী হইতে সাজ্জাদ হোসেনের বাড়ী পর্যন্ত রাস্তা এইচবিবি করন এবং গাওপাড়া ঢালান বাজার মানিকের বাড়ী হইতে কাদেরের বাড়ী পর্যন্ত রাস্তা এইচবিবি করন।

ইতিমধ্যে সাংবাদিকরা দুইটি ওয়ার্ডে সেলাই মেশিন বিতরণের তথ্য ইউনিয়ন পরিষদ থেকে চাইলে শুরু হয় তাল বাহানা। এরপর সাংবাদিকদের তথ্য অনুষন্ধানে ৪ নং ওয়ার্ড থেকে বেরিয়ে আসে অনেক তথ্য। এরমধ্যে রয়েছে, নিম্নমানের সেলাই মেশিন বিতরণ, সুবিধাভোগীদের নিকট থেকে ৩ হাজার করে টাকা আদায়, হত দরিদ্র নয় মধ্যবৃত্তি ও বড়লোকদের মাঝে সেলাই মেশিন বিতরণ করা সহ বিভিন্ন অভিযোগ উঠে আসে। যার কারণে ইউপি চেয়ারম্যান, সচিব ও মেম্বার সাংবাদিকদের তথ্য প্রদানে থেকে বিরত থাকেন বলে অভিযোগ উঠেছে।

৪ নং ওয়ার্ডের মেম্বাব সেন্টু আলী জানান, আমি রেজুলেশন করে ইউনিয়ন পরিশোদে জমা দিয়েছি। আমার কাছে কোন তালিকা নাই।

৮ নং ওয়ার্ডের মেম্বাব আকবর আলী জানান, আমি নামে সভাপতি। এই প্রকল্প চেয়ারম্যান বাস্তবায়ন করেছেন। তাই সেলাই মেশিন বিতরনের তালিকা আমার কাছে নাই।

মোহাঃ সাইদুল ইসলাম জানান, আপনারা সেলাই মেশিন বিতরনের তালিকা চাওয়ার পর চেয়ারম্যান তালিকা নিয়ে আর দিচ্ছেনা। যার কারণে তালিকা দিতে পারছি না।

জিউপাড়া ইউপি চেয়ারম্যান মোসাঃ হোসনেয়ারার মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন এ বিষয়টি পরে দেখা যাবে, বলে মোবাইল ফোনের লাইন কেটে দেন।

উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ সরকারী মোবাইল ফোন রিসির্ভ না করাই মন্তব্য নেওয়া সম্ভব হয়নি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে