তানোরে সোনালী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ৪, ২০২৩; সময়: ৭:০৭ pm |
তানোরে সোনালী ব্যাংক এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন

সাইদ সাজু, তানোর : রাজশাহীর তানোর উপজেলার বিল্লি বাজারে সোনালী ব্যাংক লিমিটেডের এজেন্ট ব্যাংকিং আউটলেটের উদ্বোধন করা হয়েছে।

বুধবার বেলা ১১ টায় বিল্লি বাজারের রেজাউল মার্কেটে ২য় তলায় মেসার্স তাহমিদ বিন রশিদ নামের এজেন্টের স্বত্বাধীকারী ফারজানা ইয়াসমীনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না।

সোনালী ব্যাংক মুন্ডুমালা হাট শাখার ম্যানেজার মিঠু কুমার দেবের সভাপতিত্বে ও গোদকগাড়ী উপজেলা যুবলীগ সাবেক সভাপতি শফিকুল সরকারের উপস্থাপনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক লিমিটেড রাজশাহী প্রিন্সিপাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার তৌহিদুল হক।

রাজশাহী জেলা পরিষদ সদস্য ও তানোর উপজেলা আ’লীগ সভাপতি মাঈনুল ইসলাম স্বপন, কলমা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান খাদেমুন নবী বাবু চৌধুরী, মেসার্স তাহমিদ বিন রশিদ এজেন্টের স্বত্বাধীতমকারী ফারজানা ইয়াসমীন, বিল্লি স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ জামিলুর রহমান।

তানোর মহিলা কলেজের সহকারী অধ্যাপক মুনসেফ আলী, বিল্লি বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক তাজনুর রহমান প্রমুখ। এসময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, বিভিন্ন এলাকার গন্যমান্য ব্যক্তি, এলাকার কৃষক ও ব্যবসায়ীসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

পরে ফিতা কেটে বিল্লি বাজারের সোনালী ব্যাংক লিমিটিডের এজেন্ট ব্যাংক আউটলেটের উদ্বোধন করা হয়। এসময় বক্তারা বলেন, সোনালী ব্যাংক সরকারী ব্যাংক, মুন্ডমালা হাট শাখার মাধ্যমে এটির কার্যক্রম পরিচালিত হবে। পর্যায়ক্রমে সোনালী ব্যাংকের সকল সুযোগ সুবিধা এই এজেন্ট ব্যাংকের মাধ্যমে প্রদান করা হবে বলেও জানান সংশ্লিষ্টরা।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান ময়না বলেন, এই অঞ্চলের মানুষের দীর্ঘদিনের দাবি ছিলো সরকারী একটি ব্যাংকের শাখা স্থাপনের। দেরিতে হলেও বিল্লি বাজারের মত একটি প্রত্যান্ত এলাকায় সরকারী সোনালী ব্যাংকের এজেন্ট শাখা চালু করা হয়েছে।

তিনি বলেন, এই বিল্লি বাজারে থেকে চারপাশে সরকারী ব্যাংকের দুরত্ত প্রায় ৩০ কিলোমিটার, দক্ষিনে তানোর, পশ্চিমে নাচোল এবং উত্তরে নিয়ামতপুর ছাড়া এই অঞ্চলের মানুষ সরকারী ব্যাংকে লেনদেনের তেমন সুবিধা পায়না।

এই এজেন্ট ব্যাংক চালুর ফলে এ অঞ্চলের মানুষের আর্থসামাজিক উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখবে বলে মনে করি। এ ব্যাংকে একাউন্ট খুলে দেনদেন করার জন্য সকলের প্রতি উদার্থ আহবান জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে