শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের উদ্বোধন

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩; সময়: ২:১৩ pm |
খবর > খেলা
শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমস এর আন্তঃ উপজেলা পর্যায়ের খেলার উদ্বোধন করা হয়েছে।

সোমবার (৩ জানুয়ারী সকাল ১০ টার দিকে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের অর্থায়নে ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার উদ্দ্যোগে সারাদেশের ন্যায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে খেলার উদ্বোধন হয় ।

উদ্বোধনী দিনে ফুটবলে বালক বিভাগে বাগমারা ৪-২ গোলে বাঘাকে ও দুর্গাপুর ৪-৩ গোলে পবাকে হারিয়ে ফাইনালে উঠে । বালিকা বিভাগে গোদাগাড়ী ৬- ০ গোলে বাগমারাকে ও পবা ৪-২ গোলে বাঘাকে হারিয়ে ফাইনালে উঠে ।

ব্যাডমিন্টন বালক বিভাগে একক খেলায় বাগমারার বিজয় হালদার চ্যাম্পিয়ন ও তানোরের জয়নাল আবেদিন রানারআপ, দ্বৈত খেলায় বাগমারার বিজয় হালদার ও সাহরিয়ার নাফিজ চ্যাম্পিয়ন ও মোহনপুরের আল মোমিন ও সেলিম হোসেন রানারআপ হয়েছে।

বালিকা বিভাগে একক খেলায় চারঘাটের অন্যান্য খাতুন চ্যাম্পিয়ন ও তানোরের দিবা রায় রানারআপ, দ্বৈত ইভেন্টে চারঘাটের অনান্যা ও চারঘাটের সুমি খাতুন চ্যাম্পিয়ন, দুর্গাপুরের জান্নাতুল ফেরদৌস ,সবিতা রানারআপ হয়েছে।

কাবাডিতে বালক ইভেন্টে গোদাগাড়ী ২৪-১৭ পয়েন্টে পবাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে। বালিকা বিভাগে পুঠিয়া ১৮-১৫ পয়েন্টে পবাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে।

এ্যাথলেকি ইভেন্টে বালক বিভাগে গোদাগাড়ীর ইয়াসি আহমেদ ১০০ মিটারে ১ম ও মোহনপুরের শাহারিয়ার ২য়, গোদাগাড়ীর ফারহান শাহরিয়ার ২০০ মিটারে ১ম ও মোহনপুরের শাহরিয়ার ২য়, গোদাগাড়ীর ইয়াসিন ৪০০ মিটারে ১ম, বাঘার তানজির ২য়, গোদাগাড়ীর নাজিম ৮০০ মিটারে ১ম, দুর্গাপুরের হাফিজ ২য়, গোদাগাড়ীর নাজিম ১৫০০ মিটারে ১ম, গোদাগাড়ীর সিয়াম ২য়, গোদাগাড়ীর নাহিদ লংজাম্পে নাহিদ ১ম, তানোরের ইনসান ২য়, বালিকা বিভাগে তানোরের শামসুন নাহার ১০০মিটারে ১ম, গোতাগাড়ীর শারবিনা আশরাফি ২য়, তানোরের শামসুন নাহার ২০০মিটারে ১ম, দুর্গাপুরের মুনমুন রায় ২য়, গোদাগাড়ীর ধরাসুচি ৪০০ মিটারে ১ম, তানোরের শামসুন নাহার ২য়, গোদাগাড়ীর সানজিদা ৮০০ মিটারে ১ম,

গোদাগাড়ীর শাদিকা ২য়, লংজাম্পে গোদাগাড়ীর শানজিদা ১ম ও তানোরের শারাবিন তোহরা ২য় . সাঁতার ইভেন্টে বালক বিভাগে পবার পারভেজ ৫০ মিটারে ১ম ও হাবিবুর রহমান ৫০ মিটারে ২য় , চারঘাটের রোহন ১০০ মিটারে ১ম ও পবার পারভেজ ২য় , গোদাগাড়ী ধরাসুচি ৫০ মিটার ব্রাটারফালায়ে ১ম , চারঘাটের আনিকা খাতুন ৫০ মিটার ব্রাটারফøাইয়ে ২য় , মোহনপুরের নিপা বিস্বাস ১০০ মিটারে ১ম স্থান ও চারঘাটের আনিকা খাতুন ২য়, চারঘাঠের আনিকা খাতুন ৫০ মিটার ব্রেকস্টোকে ১ম ও তানোরের আশমা খাতুন ২য় , গোদাগাড়ীর প্রতিমা ৫০ মিটার ব্রেকস্টোকে ১ম ও তানোরের আশমা খাতুন ২য় স্থান অর্জন করে। যুব গেমসে রাজশাহীর ৯টি উপজেলার ৩৫০ জন ছেলে মেয়ে ৫ ইভেন্টে অংশ গ্রহন করে।

জাকজমকপুর্ন আয়োজনের মধ্য দিয়ে বেলুন ফেষ্টুন উড়িয়ে গেমসের উদ্বোধন করেন জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল জলিল।

এর আগে তিনি বলেন, শেখ কামাল বঙ্গবন্ধুর জৈষ্ট্যপুত তিনি একজন ভালো খেলোয়াড় ছিলেন। তার স্ত্রী সুলতানা কামাল একজন এ্যাথলেট ছিলেন। দেশকে সুন্দর ও উপযোগি হিসেবে গড়তে হলে যুব সমাজকে মাদক থেকে খেলাধুলায় ফিরিয়ে আনতে হবে। আর এই খেলাধুলার মধ্য দিয়েই দেশ একদিন শান্তির দেশে পরিনত হবে। তাই বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলায় ও খেলোয়াড়দের উৎসাহিত করে চলেছেন।

এ সময় বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের প্রতিনিধি খন্দকার ইদ্রীশ আলী, সাধারন সম্পাদক ওযাহেদুন নবী, জেলা ক্রীড়া অফিসার ও নির্বাহী সদস্য জাহাঙ্গীর হোসেন, নির্বাহী সদস্য আলী আফতাব তপন, রোকনুজ্জামান, হকির সদস্য সচিব তৌফিকুর রহমান রতন ,সাঁতারের সদস্য সচিব সিরাজুল ইসলাম সিরাজ, জুডোর সদস্য সচিব সাইফুল ইসলাম কালু, জেলা ফুটবল এসোসিয়েশনের সাধারন সম্পাদক নজরুল ইসলাম সরকার, ৯টি উপজেলার ইউ এন ও ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদকগন উপস্থিত ছিলেন।

যুব গেমস উদ্বোধন শেষে বেলা ১১ টায় মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ২৭ তম জাতীয় হকি টুর্নামেন্টের রানারআপ রাজশাহী জেলা হকি দলকে সম্বর্ধনা দেয়া হয়। আর আগে আনুষ্ঠানিকভাবে জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল জলিল ও সাধারন সম্পাদক ওয়াহেদুন নবী এর হাতে রানারআপ ট্রফি তুলে দেন দলীয় ম্যানেজার ও খেলোয়াড়গন ।

এ সময় জেলা প্রশাসক ও সভাপতি আব্দুল জলিল তাদের আন্তরিক অভিনন্দন জানান ও ভবিষ্যতে আরো সাফল্য অর্জন করার জন্য খেলোয়াড়গনকে উৎসাহ যোগান। সেই সাথে তাদের দাবীগুলি সুচারু রুপে বাস্তবায়ন করা হবে বলেও জানান তিনি। অনুষ্ঠানের শেষে কর্মকর্তা ও খেলোয়াড়গনকে নগদ ৫ হাজার টাকা প্রদান করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে