২০২২ সালে সাড়া জাগানো পাঁচ হলিউড সিনেমা

প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৩; সময়: ১০:২৯ পূর্বাহ্ণ |
খবর > বিনোদন
২০২২ সালে সাড়া জাগানো পাঁচ হলিউড সিনেমা

পদ্মাটাইমস ডেস্ক : হলিউড চলচ্চিত্রের জন্য ২০২২ সালটা দারুণ কেটেছে। বছরটিতে এমন কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে যেগুলো দর্শকের মাঝে ব্যাপক সাড়া ফেলে। নতুন বছরে দাঁড়িয়ে চলুন পুরোনো বছরের জনপ্রিয় কয়েকটি সিনেমার বিস্তারিত জেনে নেওয়া যাক।

দ্য ব্যাটম্যান-

সিনেমাপ্রেমীদের কাছে ‘ব্যাটম্যান’ বাড়তি এক উন্মাদনার নাম। ছবিটি ২০২২ সালের ৪ মার্চ মুক্তি পায়। এটি পরিচালনা করেছেন ম্যাট রিভস। সিনেমাটি ডিসি কমিকস চরিত্র ব্যাটম্যানের ওপর ভিত্তি করে তৈরি হয়েছিল। এতে অভিনয় করেছেন তাবড় তাবড় তারকারা। তারা হলেন রবার্ট প্যাটিনসন, জো ক্রাভিৎজ, পল ড্যানো ও দ্য পেঙ্গুইন। ২০২২ সালে সিনেমাটি দেখে মানুষের উত্তেজনার শেষ ছিল না।

সিনেমাটি মুক্তি পায় ২০২২ সালের ৬ মে। পরিচালনা করেছেন বিখ্যাত পরিচালক স্যাম রাইমি। মার্ভেল কমিকস চরিত্র ডক্টর স্ট্রেঞ্জ অবলম্বনে তৈরি করা হয়েছে এই হলিউড ছবিটি। এটি চলতি বছরের হলিউডের সর্বোচ্চ আয় সিনেমা। এই সিনেমায় অভিনয় করেছেন মাইকেল ওয়ালড্রন, জ্যাড বার্টলেট।

থর লাভ অ্যান্ড থান্ডার-

সিনেমাটি পরিচালনা করেছেন জনপ্রিয় পরিচালক টাইকা ওয়াইটিটি । ছবিটি মুক্তি পেয়েছে জুলাই মাসের ৬ তারিখ। মার্ভেল স্টুডিও প্রযোজনা করেছে এই ছবি। ছবিটি মার্ভেল কমিকসের থর চরিত্রের ওপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। বক্স অফিসে সিনেমাটি কিন্তু দারুণ সাফল্য লাভ করেছে। ৭৬০ মিলিয়ন অর্থ উপার্জন করতে সক্ষম হয়েছে এই হলিউড সিনেমাটি।

টপ গান ম্যাভেরিক-

টম ক্রুজের সিনেমা মানেই অনুরাগীদের কাছে এক আলাদা ভালোবাসা থাকবে, তা আমাদের সকলেরই জানা। গেল বছরের ২৭ মে ‘টপ গান ম্যাভেরিক’ সিনেমাটি মুক্তি পেয়েছে। ছবিটি পরিচালনা করেছেন জনপ্রিয় পরিচালক জোসেফ কসিনস্কি। সিনেমাটি মুক্তি পাওয়ার পর থেকে অনুগামীদের উচ্ছ্বাসের শেষ ছিল না। বক্স অফিসে দারুণ সাফল্য লাভ করেছিল। ১.৪ মিলিয়ন আয় করতে সক্ষম হয়েছিল সিনেমাটি। অ্যাকশন ড্রামায় ভরপুর ছবি এটি।

ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার-

সিনেমাপ্রেমীরা ২০২২ সালে সব থেকে বেশি দেখতে পছন্দ করেছিলেন ‘ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরেভার’ সিনেমাটি। এটি মুক্তি পেয়েছিল ২২ নভেম্বর। সিনেমাটি চলতি বছরে বক্স অফিসে দারুণ সাফল্য লাভ করেছিল। ৩৩১ মিলিয়ন আয় করেছে ছবিটি। সিনেমাটি পরিচালনা করেছেন রায়ান কুগলার। কেভিন ফাইগি ছবিটি প্রযোজনা করেছেন। মার্ভেল কমিকস চরিত্র ব্ল্যাক প্যান্থারের ওপর ভিত্তি করে সিনেমাটি গড়ে উঠেছিল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে