পুঠিয়ার পীরগাছা আশ্রয়ণ প্রকল্প থেকে রড চুরির অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ২, ২০২৩; সময়: ৪:৩৭ pm |
পুঠিয়ার পীরগাছা আশ্রয়ণ প্রকল্প থেকে রড চুরির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, পুঠিয়া : মুজিব বর্ষে গৃহহীনদের জন্য নব নির্মিত ঘরের স্থান রাজশাহীর পুঠিয়ার পীরগাছা আশ্রয়ণ প্রকল্প থেকে সরকারী রড চুরির অভিযোগ উঠেছে। শুক্রবার রাতে উপজেলার পীরগাছা নব নির্মিত আশ্রয়ণ প্রকল্পে এই ঘটনা ঘটে। কিন্তু অজ্ঞাত কারণে থানায় মামলা বা অভিযোগ করা হয়নি।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার পৌর এলাকার পীরগাছা-পূর্ব কাঁঠালবাড়ী মুসাখাঁ নদীর পার্শ্বে মুজিব বর্ষে গৃহহীনদের জন্য নব নির্মিত ঘরের স্থান রাজশাহীর পুঠিয়ার পীরগাছা আশ্রয়ণ প্রকল্প থেকে সরকারী প্রায় ১৬ মণ রড চুরির ঘটনা ঘটেছে। এই প্রকল্পের স্থান থেকে মোট ৮ বান্ডিল রড চুরি হয়ে যায়। এর মধ্যে ঠিকাদার নজরুলের কাজের স্থান থেকে ৩ বান্ডিল এবং লালনের কাজের স্থান থেকে ৫ বান্ডিল। এতে ৮ বান্ডিলে প্রায় ৬৪০ কেজি যার পরিমাণ প্রায় ১৬ মণ রড চুরি হয়ে যায়।

রহস্য জনক বিষয়, প্রকল্পের স্থান নিরিবিলি ও নির্জন সেখানে ভয়ে কেউ একা থাকতে চায় না। কিন্তু সেই দিন শুক্রবার সকালে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার উপস্থিতিতে ঠিকাদার লালন উপজেলা সরকারী গোডাউন থেকে রড সিমেন্ট ট্রলিতে করে নিয়ে যায়। আর সেই রাতেই রড হারিয়ে যায়।

তবে এ বিষয় থানায় মামালা করা হয়নি। এনিয়ে এলাকায় চাঞ্চলের সৃষ্টি হয়েছে।
ঠিকাদার নজরুল ইসলাম জানান, আমার কাজের স্থান থেকে ৩ বান্ডিল রড চুরি হয়ে গেছে। চুরির দিনে সেই আশ্রয়ন প্রকল্পের স্থান নিবিলি ফাঁকা হওয়ায় কেউ থাকতে চায় না।

ঠিকাদার লালন হোসেন জানান, শুক্রবার ঘরের কাজের জন্য রড আনা হয়। আমরা কাজ করি রাত ৯/১০ টা পর্যন্ত তারপর আমরা সবাই চলে যায়। সেই রাতে আমার কাজের স্থান থেকে ৫ বান্ডিল রোড চুরি হয়ে যায়। কাজের স্থানে কেউ থাকেনা, তাহলে সরকারী গোডাউনে না রেখে, সেখানে রড রাখলেন কেন। সে বিষয়ে কোন উত্তর দিতে পারেনি।

থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেন জানান, চুরির ঘটনায় কেউ থানায় অভিযোগ করেনি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সেখান থেকে ৭/৮ বান্ডিল রড় চুরি হয়েছে। আমরা থানায় অভিযোগ করেছি। চেষ্টায় আছি রড গুলো উদ্ধারের জন্য।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার নূরুল হাই মোহাম্মদ আনাছ পিএএ এর সরকারী মোবাইল ফোনে কল করা হলেও তিনি ফোন রিসিভ করেননি

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে