বলিউডকে অসম্মান করতে নিষেধ করলেন যশ

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২২; সময়: ১১:৪৯ পূর্বাহ্ণ |
খবর > বিনোদন
বলিউডকে অসম্মান করতে নিষেধ করলেন যশ

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বে ফিল্ম ইন্ডাস্ট্রির তালিকায় বলিউডের অবস্থান উপরের সারিতেই। অর্থ-বিত্ত, আধিপত্য, প্রভাব ও তারকা ঠাসা এক জগত বলিউড। তবে ইদানিং কঠিন একটা সময় পার করছে বলিউড। অন্যদিকে ভারতের দক্ষিণের সিনে ইন্ডাস্ট্রিগুলো দারুণ সাফল্য পাচ্ছে। একের পর এক আলোচিত সিনেমা মুক্তি দিয়ে গোটা ভারত এমনকি বিশ্ব দাঁপিয়ে বেড়াচ্ছে।

এ বছর দক্ষিণ ভারতের অন্যতম সফল দুটি চলচ্চিত্র রাজামৌলির ‘আরআরআর’ ও যশ অভিনীত ‘কেজিএফ ২’। দুটি সিনেমাই ভারতের গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিকভাবে খ্যাতি অর্জন করেছে। দক্ষিণের ইন্ডাস্ট্রিগুলো বলিউডকে বুড়ো আঙুল দেখিয়ে রকেটের গতিতে ছুটছে। সেই প্রভাবটা পড়ছে দর্শক পর্যায়েও।

সম্প্রতি বলিউডকে নিয়ে ব্যাঙ্গাত্মক মনোভাব প্রকাশ করছেন অনেকেই। সামাজিক যোগাযোগ মাধ্যমেও বলিউডের তারকাদের নিয়ে প্রতিনিয়ত ব্যঙ্গ বিদ্রুপ চলছে। বিশেষ করে বলিউড ও দক্ষিণের মাঝে একটা মৌন যুদ্ধ শুরু হয়েছে। দর্শক পর্যায়েও সেই যুদ্ধ ছড়িয়ে পড়েছে।

তবে এসব মোটেই ভালো চোখে দেখছেন না কন্নড় ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় সুপারস্টার ‘কেজিএফ’ খ্যাত যশ। দক্ষিণের সিনেমা ভালো চলার কারণে বলিউডকে অসম্মান করতে নিষেধ করলেন যশ। দর্শকদের আহ্বান জানালেন, বলিউডের পাশে দাঁড়াতে।

এক সাক্ষাৎকারে যশ বলেন, ‘উত্তর বনাম দক্ষিণের সিনেমার মধ্যে বিতর্কের অবসান হওয়া উচিত। কাউকে কোণঠাসা করা ভালো নয়। আমি চাই না কর্ণাটকের লোকেরা অন্য কোনো শিল্পকে নামিয়ে দিক। কারণ আমরাও একই সমস্যার মুখোমুখি হয়েছিলাম। একটা সময় সবাই আমাদের সঙ্গে একই আচরণ করেছিল। সেই সম্মান পেতে আমরা অনেক পরিশ্রম করেছি। এর পরে আমরা কাউকে অসম্মান করতে পারি না। আমাদের সবাইকে সম্মান করা উচিত। বলিউডকে সম্মান করুন। এই উত্তর এবং দক্ষিণ, এসব ভুলে যান।’

তিনি আরও যোগ করেন, ‘লোকে যখন বলিউডকে উপহাস করতে শুরু করে, তখন এটা কষ্টদায়ক। তারা আমাদের অনেক কিছু শিখিয়েছে। খারাপ সময় সবার যায়। বলিউডেরও যাচ্ছে। তবে বলিউড আবার স্বরুপে ফিরবে। একজন ভারতীয় হিসেবে বলিউডের পাশে থাকা উচিত সকলের।’

এ বছর যশের মুক্তিপ্রাপ্ত ‘কেজিএফ ২’ ছিল ভারতের অন্যতম মেগা ব্লকবাস্টার। সিনেমাটি বিশ্বব্যাপী বক্স অফিসে ১ হাজার কোটি টাকার বেশি আয় করেছে। হিন্দি, তামিল, তেলেগু এবং মালায়ালাম ভাষায় ডাব করে মুক্তি দেওয়া কন্নড় চলচ্চিত্রের মধ্যে এটি ছিল বৃহত্তম একটি সিনেমা। কেজিএফ ফ্র্যাঞ্চাইজির মাধ্যমে বিশ্বব্যাপী তারকাখ্যাতি পান যশ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে