সন্ত্রাস দমন করেছি, মাদকও দমন করবো : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২; সময়: ৮:২১ pm |
সন্ত্রাস দমন করেছি, মাদকও দমন করবো : স্বরাষ্ট্রমন্ত্রী

মোহাম্মদ আলী, পুঠিয়া : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আওয়ামী লীগ পেশী শক্তি ব্যবহার করে ক্ষমতায় আসেনি। দলটি জনগণের ম্যান্ডেট নিয়ে, ভোটে নির্বাচিত হয়ে সরকার গঠন করেছে। জঙ্গিবাদ ও সন্ত্রাস দমন করেছে, মাদকও দমন করব।

তিনি আরও বলেন, কিছু সংখ্যক রাজনীতিবিদ জনগণকে বিভ্রান্ত করে, প্রলোভন দেখিয়ে ক্ষমতা দখলের অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু জনগণ এসব প্রত্যক্ষ করে তাদের প্রত্যাখ্যান করেছে।

বুধবার (২১ ডিসেম্বর) বিকেলে রাজশাহীর বানেশ্বর কলেজ মাঠে জেলা পুলিশের মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী সুধী সমাবেশে এসব কথা বলেন মন্ত্রী।

আসাদুজ্জামান খান বলেন, নতুন প্রজন্মকে বাঁচাতে হলে মাদক থেকে তাদের দূরে রাখতে হবে। আর এজন্য সকলকে একসঙ্গে কাজ করতে হবে। ভারত ফেনসিডিল কারখানা সীমান্ত থেকে দূরে সরিয়ে নিচ্ছে। তারা মাদক রুখতে সহায়তা করছে। মিয়ানমার থেকে ইয়াবা প্রবেশ বন্ধে বিজিবিকে প্রযুক্তিগত দিক দিয়ে দক্ষ করে গড়ে তোলা হচ্ছে।

তিনি বলেন, মাদকের ছোবল থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে। আমরা মাদক উৎপাদন করি না তবুও এর ভয়াল ছোবল থেকে রক্ষা পাচ্ছি না। আমাদের সকল আইন শৃঙ্খলা বাহিনী মাদকের বিরুদ্ধে কাজ করছে আপনারা দেখছেন। সমাজকে মাদকমুক্ত করা সরকার বা আইন শৃঙ্খলা বাহিনীর একার পক্ষের সম্ভব নয়, সকলের সহযোগিতা প্রয়োজন।

আমাদের মাননীয় প্রধানমন্ত্রী বলেছেন সকল উপজেলায় যেতে হবে এবং মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্সে আনতে হবে। আপনারা দেখেছেন দেশের বাহিরে অনেক দেশ আমাদের প্রধানমন্ত্রীকে কাজের মাধ্যমে চিনেছে। তিনি বলেন সন্ত্রাসকে দমন করেছি তেমনি মাদকেও দমন করবো।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম এমপি, রাজশাহী-৫ (পুঠিয়া-দূর্গাপুর) আসনের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মোঃ মনসুর রহমান, রাজশাহী-১ আসনের সংসদ সদস্য মোঃ ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য মোঃ আয়েন উদ্দিন, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) অনিল কুমার সরকার, রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, রাজশাহী জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, রাজশাহী মহানগর আ’লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ চৌধুরী আব্দুল্লাহ আল মামুন (বিপিএম বার, পিপিএম), রাজশাহী বিভাগীয় কমিশনার এনডিসি মোঃ জিএসএম জাফরুল্লাহ, পুলিশ একাডেমির প্রিন্সিপাল আবু হাসান মোহম্মদ তারিক বিপিএম, আরএমপি পুলিশ কমিশনার আবুল কালাম সিদ্দিক, রাজশাহী জেলা প্রসাশক মোঃ আব্দুল জলিল, রাজশাহী জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএম (বার), পুঠিয়া থানার অফিসার ইনচার্জ সোহরাওয়ার্দী হোসেনসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে