স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে ছাত্রলীগ

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২; সময়: ৩:০২ pm |
স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করবে ছাত্রলীগ

পদ্মাটাইমস ডেস্ক :  প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দেশের বিশ্ববিদ্যালয়গুলোকেও স্মার্ট হিসেবে গড়ে তুলতে কাজ করবে বাংলাদেশ ছাত্রলীগ।

বুধবার (২১ ডিসেম্বর) ধানমন্ডি ৩২-এ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে ছাত্রলীগের নবনিযুক্ত সভাপতি সাদ্দাম হোসেন এ প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সংগঠনটির সদ্য সাবেক সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যসহ কেন্দ্রীয় নির্বাহী সংসদের নেতাকর্মীরা। শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন করেন ছাত্রলীগ নেতারা।

যে সংগঠন নিজে হাতে তৈরি করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, ৭৪ বছর পর সেই সংগঠনের নতুন কমিটি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করল জাতির পিতার প্রতিকৃতিতে।

সাদ্দাম হোসেন জানান, ৭১-এর শহীদদের রক্তের সঙ্গে যারা বেঈমানি করছে, তাদের মুখোশ উন্মোচন করবে ছাত্রলীগ।

তিনি বলেন, আগামীর বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। এ জন্য প্রয়োজন স্মার্ট বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীদের দাবি-দাওয়া পূরণসহ স্মার্ট বিশ্ববিদ্যালয় গঠনেও অবদান রাখবে সংগঠনটি।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্বদ্যালয় ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নবনিযুক্ত সভাপতি ও সাধারণ সম্পাদকও।

কেন্দ্রীয় ছাত্রলীগের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক জানান, আগামী কয়েকদিনের মধ্যেই সংগঠনের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হবে।

এর আগে মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে গণভবনের গেটে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর অনুমোদনক্রমে সাদ্দাম হোসেনকে সভাপতি ও শেখ ওয়ালি আসিফ ইনানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করেন।

সাদ্দাম হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক এজিএস। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র।

অন্যদিকে, শেখ ওয়ালি ইয়াসির ইনান ছাত্রলীগের সাবেক সাংগাঠনিক সম্পাদক এবং বিজয় একাত্তর হলের প্রতিষ্ঠাতা সভাপতি।

একই সময়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর এবং ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের কমিটি ঘোষণা করেন। মাজহারুল কবির শয়নকে সভাপতি এবং তানভীর হাসান সৈকতকে সাধারণ সম্পাদক করে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হয়।

এছাড়া রিয়াজ মাহমুদকে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি এবং সাগর আহমেদকে সাধারণ সম্পাদক মনোনীত করা হয়।

অন্যদিকে, রাজীবুল ইসলামকে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি এবং সজল কুণ্ডকে সাধারণ সম্পাদক করা হয়।

এর আগে গত ৬ ডিসেম্বর সকালে ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে সমবেত হন ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মী ও পদপ্রত্যাশীরা। সকাল সাড়ে ১০টায় সম্মেলন উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সেদিন ঘোষণা হয়নি কমিটি।

সেদিন সম্মেলনের প্রথম অধিবেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ২৪ ডিসেম্বরের আগেই ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে