নিয়মের বাইরে রাজনীতি করলে জবাব দিতে হবে : রাজশাহীতে স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২; সময়: ১:৪৬ pm |
নিয়মের বাইরে রাজনীতি করলে জবাব দিতে হবে : রাজশাহীতে স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো আছে, পুলিশ বাহিনী দেশপ্রেম ও বীরত্বের সঙ্গে কাজ করছে। দেশের রাজনৈতিক দলগুলো নিয়ম-কানুন মেনে না চললে তাদের জবাব দিতে হবে।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০ টায় রাজশাহীর বাঘায় উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জামায়াত-শিবির বলে কথা নেই। যারাই দেশে অরাজগতা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধেই আইনগত ব্যবস্থা নেবো এবং নিচ্ছি। যারাই রাজনীতি করবে তাদের রাজনীতির আদর্শ মেনে চলেতে হবে। এর বাইরে যদি কিছু করেন তাহলে তাদের জবাব দিতে হবে।

আসাদুজ্জামান খান আরও বলেন, আনসার একটি বিটার বাহিনী। যখন যেখানে সরকারের প্রয়োজন তাদের ব্যাবহার করা হয়। প্রতিটি বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করছে। আমরা নির্বাচনে যখন পুলিশ দিতে পারিনি তখন আনসার দিয়েছি। দেশে যখন অগ্নিসন্ত্রাস হয়েছিল তখন ২ লাখ আনসার বীরত্বের সঙ্গে কাজ করেছেন। বিশেষ করে রেললাইন চালুরে জন্য তারা সুনাম কুড়িয়েছেন।

আনসার বাহিনীর অতীত ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আনসার সদস্যরা অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন। ২০১৪ সালে আগুন সন্ত্রাসের সময় তারা বীরত্বের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। পুলিশের পাশাপাশি তারাও জনগণের নিরাপত্তা নিশ্চিত করেছেন। নির্বাচন ও পূজা উদযাপনে তারাই অধিক দায়িত্ব পালন করে প্রশাসনকে সহযোগিতা করেন।

বাংলাদেশ-ভারত সম্পর্কের প্রসঙ্গে তিনি বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বর্তমান সরকার এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে। মহান মুক্তিযুদ্ধে ভারতের অবদান অনস্বীকার্য। আর সীমান্তে হত্যাকাণ্ড বন্ধে ভারতের সঙ্গে আলোচনা হয়েছে। তারাও এ ধরনের হত্যা সমর্থন করে না।

সীমান্ত এলাকায় অবাধ বিচরণের বিষয়টি খেয়াল রাখতে বাংলাদেশ সরকারকে ভারত অনুরোধ করেছে জানিয়ে মন্ত্রী বলেন, সরকার সেদিকেও নজর রাখছে। সীমান্তে সমস্যা হলে তাৎক্ষণিকভাবে পতাকা বৈঠক হচ্ছে। এছাড়া দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিভিন্ন সমস্যা ও সংকট নিরসনে যৌথভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিতি ছিলেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি, সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম মিতা, আনসার বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল একেএম নাজমুল হাসান, রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন, জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, বাঘা উপজেলায় চেয়ারম্যান লায়েব উদ্দীন লাভলু প্রমূখ।

এর আগে প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বাঘা এবং তানোরের নবনির্মিত আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মডেল উপজেলা ভবনের উদ্বোধনী নাম-ফলক উন্মোচন করেন।

পরে দুপুর ১ টার দিকে রাজশাহী জেলা পুলিশ লাইন্স মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন করেন। এছাড়াও জেলার বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান  ও মুক্তিযোদ্ধাদের মাসব্যাপি স্বাস্থ্য সুরক্ষা ক্যাম্পের উদ্বোধন করেন।

জানা গেছে, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মাঠ পর্যায়ের কার্যক্রম আরও গতিশীল এবং যুগোপযোগী করার জন্য দেশের ১৩ উপজেলায় আনসার ও ভিডিপি মডেল ভবন নির্মাণের কার্যক্রম চলমান রয়েছে এবং ৯টি উপজেলায় নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। এর মধ্যে রাজশাহী জেলার বাঘা এবং তানোরে মডেল ভবন নির্মাণ করা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে