সুজানগরে সহজ-কুরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২; সময়: ৫:৪২ pm |
সুজানগরে সহজ-কুরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

এম এ আলিম রিপন, সুজানগর : মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের আওতায় পাবনার সুজানগরে সহজ কুরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীদের বিদায় সংবর্ধনা প্রদান করা হয়েছে। সুজানগর পৌরসভার ভবানীপুর (কুটিপাড়া) জামে মসজিদে মঙ্গলবার সহজ কুরআন শিক্ষা কেন্দ্রের ৪৩ জন শিশু শিক্ষার্থীকে এ বিদায় সংবর্ধনা প্রদান করা হয়।

সুজানগরের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও সহজ কুরআন শিক্ষা কেন্দ্রের শিক্ষক আব্দুল কুদ্দুসের সঞ্চালনায় সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাননান।

অন্যদের মাঝে বক্তব্য দেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড সুজানগর শাখার শাখা ব্যবস্থাপক রাশিদুল হক, ভবনীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক জাহিদুল হাসান রোজ, সুজানগর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা মো.রফিকুল ইসলাম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন সুজানগরের ফিল্ড সুপারভাইজার জহুরুল ইসলাম।

অনুষ্ঠানে সুজানগর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম দায়েন,ভবানীপুর (কুটিপাড়া) জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আরিফ বিল্লাহ, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষক আলাউদ্দিন আলাল, বিশিষ্ট ব্যবসায়ী ও আ.লীগ নেতা মেহেদী মাসুদ, সমাজসেবক জালাল উদ্দিন, দৈনিক যায়যায়দিনের উপজেলা প্রতিনিধি এম মনিরুজ্জামান, দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন, স্থানীয়দের মধ্য ইউসুফ আলী, হাবিব ও নিরব সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তারা তাদের বক্তব্যে বলেন, ৬-১০ বছর বয়সী এ সকল শিক্ষার্থীরা সহজভাবে পবিত্র কুরআন শরীফ পড়তে পাড়ার দক্ষতা অর্জন, ইসলাম ধর্মের নিয়ম কানুন জানা ও মানা, শিক্ষার্থীরা তাদের জীবনের শুনগত মান উন্নয়নের জন্য প্রয়োজনীয় জ্ঞান, দৃষ্টিভঙ্গি ও দক্ষতা অর্জন করার পাশাপাশি শিক্ষার্থীরা তাদের মধ্যে প্রত্যাশিত আচারণ ও ইসলামী মূল্যবোধের বিকাশ ঘটাবে বলে প্রত্যশা করেন।

শেষে সুজানগরের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব মোহাম্মদ আলী তিনি তার ব্যক্তিগত উদ্যোগে প্রতিটি ছেলে শিক্ষার্থীদের একটি করে টুপি এবং প্রতিটি মেয়ে শিক্ষার্থীদের একটি করে স্কার্ফ উপহার হিসেবে প্রদান করেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে