আলোচিত ৯ পোশাক

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২২; সময়: ১০:৫২ পূর্বাহ্ণ |
আলোচিত ৯ পোশাক

পদ্মাটাইমস ডেস্ক : ফ্যাশনে একেক সময় আলোচনায় আসে একেক পোশাক। কখনো সবাই পছন্দ করে আঁটসাঁট কামিজ বা প্যান্ট। আবার কখনো ঢোলাঢালা পোশাকের চল থাকে। ২০২২ সালে ফ্যাশনে এসেছে নানা পরিবর্তন। বছরটিতে পুরনো দিনের অনেক ফ্যাশন স্টাইল জায়গা করে নিয়েছে নতুন করে। কিছু কিছু উদ্ভট স্টাইলেরও দেখা মিলেছে। চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত-

কর্সেট-

বহু যুগের পুরনো পোশাকের ধরন কর্সেট। ডিপ নেকের কোণাকার এই বিশেষ পোশাকটি আঁটসাঁটভাবে গায়ের সঙ্গে লেগে থাকে। পিঠে শক্ত সুতার বাঁধনে এটি বেঁধে রাখা হয়। পুরনো এই পোশাকটি ২০২২ সালে ফিরে এসেছে নতুন করে। কর্সেটে নিজেকে সাজিয়েছেন নামকরা তারকা থেকে শুরু করে অসংখ্য সাধারণ নারী।

কাট আউটের পোশাক-

চলতি বছর উদ্ভট এই ফ্যাশনটির চল দেখা গেছে। এই পোশাকটির ধরন হলো পেটের আশপাশ দিয়ে কাটা থাকে। পায়ের এক পাশেও ফাড়া থাকে এটি। কিছু কিছু কাট আউট পোশাকের গলা কিংবা পিঠের দিকেও কাটা থাকে।

চেকের পোশাক-

চেকের পোশাকের চল অনেক আগে থেকে থাকলেও চলতি বছর তা একটু বেশি জায়গা করে নিয়েছে ফ্যাশন ট্রেন্ডে। ব্লাউজ, কুর্তি থেকে শুরু করে ভিনদেশিদের টপস, ক্রপটপ—সবকিছুতেই এর ব্যবহার লক্ষ্য করা গেছে। একইসঙ্গে প্রাধান্য পেয়েছে চেকারবোর্ড প্রিন্টের পোশাক।

স্লিঙ্কি পোশাক-

গায়ের সঙ্গে জড়িয়ে থাকা সিল্কের পোশাক ছিল এবারের ট্রেন্ডে। এই পোশাকে অপেক্ষাকৃত বেশি আকর্ষণীয় ও কামনীয় দেখায় বলে অনেক নারীই স্লিঙ্কি পোশাকে নিজেকে সাজিয়েছেন বছরজুড়ে।

কুশিকাটার পোশাক-

পুরনো এই পোশাকের ধরন নতুন করে ২০২২ সালে জনপ্রিয় হয়েছে। একরঙা সুতার চেয়ে বাহারি সুতার কুশিকাটার পোশাক পরেছেন নারীরা।

ওভারসাইজড কোট/ব্লেজার-

একসময় ফিট কোট/ব্লেজার পরলেও এ বছর কিছুটা বড়সড় কোট ছিল ফ্যাশন ট্রেন্ড। ওভারসাইজড কোট আর ব্লেজার পরতে দেখা গেছে নারী-পুরুষ উভয়কেই।

প্যাচওয়ার্কের পোশাক-

নানা নকশার টুকরো কাপড় জোড়া দিয়ে তৈরি পোশাককে প্যাচওয়ার্কের পোশাক বলা হয়। এ ধরনের পোশাকের চল এবার বেশি ছিল। টপস থেকে শুরু করে শাল, শাড়ি, কামিজ— সবকিছুতেই এর ব্যবহার চোখে পড়েছে।

কার্গো প্যান্ট-

স্কিনি বা ফিট প্যান্ট নয়, এবার সবার পছন্দের তালিকায় ছিল কার্গো প্যান্ট। ঢিলেঢালা এই প্যান্ট লুফে নিয়েছেন নারী-পুরুষ উভয়েই।

পশমের পোশাক-

এবারের ফ্যাশন ট্রেন্ডে ছিল পশমের তুলতুলে পোশাক। নিজেকে কিছুটা ভিন্ন ও ফ্যান্সি দেখাতে অনেকেই বেছে নিয়েছেন এমন পোশাক।

ফ্যাশনের কোন ট্রেন্ডটি মিলে গেছে আপনার সঙ্গে?

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে