আর্জেন্টিনা ও মেসির জয়ে ভারতীয়রা উচ্ছ্বসিত: মোদি

প্রকাশিত: ডিসেম্বর ১৯, ২০২২; সময়: ১১:০১ am |
আর্জেন্টিনা ও মেসির জয়ে ভারতীয়রা উচ্ছ্বসিত: মোদি

কাতারে সদ্য সমাপ্ত ফিফা ফুটবল বিশ্বকাপ জয়ের জন্য আর্জেন্টিনাকে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি বলেছেন, আর্জেন্টিনা ও ফ্রান্সের মধ্যকার বিশ্বকাপ ফাইনাল ফুটবলের সবচেয়ে রোমাঞ্চকর ম্যাচ হিসেবে স্মরণীয় হয়ে থাকবে।

সোমবার (১৯ ডিসেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। এর আগে রোববারের ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ে ফলাফল ৩-৩ থাকার পর পেনাল্টি শুটআউটে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে তৃতীয়বার বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা।

দক্ষিণ আমেরিকার এই দেশটির বিশ্বকাপ জয়ের পরই টুইটারে একটি বার্তা দেন নরেন্দ্র মোদি। সেখানে ভারতীয় এই প্রধানমন্ত্রী বলেন, ‘এটা ফুটবলের সবচেয়ে রোমাঞ্চকর ম্যাচ হিসেবে স্মরণীয় হয়ে থাকবে! ফিফা বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়ার জন্য আর্জেন্টিনাকে অভিনন্দন! টুর্নামেন্টে তারা দুর্দান্ত খেলেছে। আর্জেন্টিনা ও মেসির দুর্দান্ত জয়ে লাখ লাখ ভারতীয় ভক্ত উচ্ছ্বসিত!’

এছাড়া টুইটটিতে আর্জেন্টাইন প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজকেও ট্যাগ করেন প্রধানমন্ত্রী মোদি।

ফ্রান্সের বিপক্ষে রোববারের নাটকীয় বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা প্রথমার্ধে ২-০ তে এগিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধে দুই মিনিটে দুটি গোল হজম করে। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধে মেসি গোল করলেও পরে পেনাল্টি কিক দিয়ে স্কোরে আবারও সমতা ফেরান এমবাপে।

শেষ পর্যন্ত পেনাল্টি শুটআউটে ফ্রান্সকে ৪-২ গোলে হারিয়ে বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা। আর এর মাধ্যমে ১৯৭৮ এবং ১৯৮৬ সালের পর তৃতীয়বার বিশ্বকাপ ঘরে তুলল আর্জেন্টিনা।

রোববারের ফাইনালে আর্জেন্টিনার হয়ে দু’টি গোল করেন ৩৫ বছর বয়সী মেসি, অপরটি করেন অ্যাঞ্জেল ডি মারিয়া। অন্যদিকে ২৩ বছর বয়সী কিলিয়ান এমবাপ্পে এদিন ফ্রান্সের একমাত্র স্কোরার হিসেবে তিনটি গোল করেন।

এদিকে ফ্রান্স পরাজিত হলেও ফরাসি ফুটবল দলের খেলারও প্রশংসা করেছেন ভারতীয় প্রধানমন্ত্রী। টুইটারে মোদি বলেন, ফিফা বিশ্বকাপে উদ্যমী পারফরম্যান্সের জন্য ফ্রান্সকে অভিনন্দন! ফাইনালে ওঠার পথে তারাও তাদের দক্ষতা ও খেলোয়াড়সুলভ মনোভাবের মাধ্যমে ফুটবল ভক্তদের আনন্দ দিয়েছে।

আর এই টুইটটিতে তিনি ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁকে ট্যাগ করেন।

অবশ্য রোববার বিশ্বকাপ ফাইনালের আগেই মেঘালয়ের এক জনসভায় বক্তৃতার সময় বিশ্বকাপের প্রসঙ্গ টানেন নরেন্দ্র মোদি। তিনি বলেন, ভারতও একদিন ফিফা বিশ্বকাপের মতো বড় ক্রীড়ানুষ্ঠানের আয়োজন করবে।

মোদি বলেন, ‘আজ দুই দেশ কাতারে বিশ্বকাপ ফাইনাল খেলছে। আমি আপনাদের বলছি, ভারতও ফিফা বিশ্বকাপের মতো প্রতিযোগিতার আয়োজন করবে। তখন তেরঙ্গার জন্য উল্লাস করব আমরা।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে