আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনালের টিকিট মিলছে না ১৫ লাখেও 

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২২; সময়: ১১:১৯ am |
খবর > খেলা
আর্জেন্টিনা-ফ্রান্স ফাইনালের টিকিট মিলছে না ১৫ লাখেও 

পদ্মাটাইমস ডেস্ক : দেখতে দেখতে একদম দ্বারপ্রান্তে বিশ্বকাপ ফুটবলের ২২তম আসর। ৩২ দলের অংশগ্রহণে শুরু হওয়া ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত এবারের আসরটি এখন পর্দা নামার অপেক্ষায়। শিরোপার লড়াইয়ে আজ রাত ৯টায় মাঠে নামবে আর্জেন্টিনা ও ফ্রান্স। দুই দলই দুবার বিশ্বকাপ শিরোপা জয়ের স্বাদ পেয়েছে।

তৃতীয়বারের মতো শিরোপা ঘরে তোলার হাতছানি রয়েছে উভয় দলের সামনে। আর্জেন্টিনার জন্য আজকের লড়াইটি ৩৬ বছরের শিরোপা খরা কাটানোর ও সর্বকালের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসির সোনালী ট্রফি উঁচুিয়ে ধরার। তবে সব কিছুকে ছাপিয়ে লুসাইলে বিশ্বকাপের ফাইনাল ম্যাচের টিকিট মূল্য।

ফাইনালে উঠার পর লিওনেল মেসি জানিয়ে দিয়েছেন এটিই হতে যাচ্ছে তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ ম্যাচ। ২০১৪ সালে শিরোপার অনেক কাছে গিয়ে স্বপ্ন ভঙ্গ হয়েছিল আর্জেন্টিনার। আরেকবার সেই সুযোগ তৈরি হয়েছে কাতারে।

দেশের বিশ্বকাপ জয়ের সাক্ষী হতে ইতোমধ্যেই কাতারে এসেছেন অর্ধলক্ষের উপর আলবিসেলেস্তে সমর্থক। ক্রোয়েশিয়াকে হারিয়ে আর্জেন্টিনার ফাইনাল নিশ্চিত হওয়ার পর থেকেই মধ্যপ্রাচ্যের দেশটিতে আরও অনেক সমর্থকরা আসা শুরু করেছেন। কিন্তু ফাইনালের টিকিট শেষ হয়ে গিয়েছে অনেক আগেই। আর যত টিকিট অবশিষ্ট আছে সেইগুলোর দামও হয়ে গেছে আকাশচুম্বী।

কাতারে অফিশিয়ালি সাধারণ গ্যালারির প্রতিটি টিকিটের দাম ছিল বাংলাদেশি মুদ্রায় ৬৯ হাজার টাকা। সেই টিকিটের দাম বেড়ে এখন হয়ে গেছে ৪ লাখ ২০ হাজার টাকা। আর ভিআইপি গ্যালারির প্রতিটি টিকিটের দাম ছিল ৬ লাখ ১০ হাজার টাকা। তার দাম বেড়ে এখন দাম চাওয়া হচ্ছে প্রায় ১৫ লাখ টাকা। অর্থাৎ, ফাইনাল ম্যাচ মাঠে বসে দেখতে প্রতিটি টিকিটের জন্য দ্বিগুণেরও বেশি দাম গুনতে হচ্ছে সমর্থকদের। অথচ এর পরেও মিলছেনা কাঙ্ক্ষিত সেই সোনার হরিণ।

বার্তা সংস্থা ‘এএফপিকে’ দেয়া এক সাক্ষাৎকারে এক আর্জেন্টাইন সমর্থক জানান, ‘পুনঃ বিক্রয়যোগ্য টিকিটের দাম এখন পাহাড়সমান হয়ে গেছে। যারা শুরু থেকেই কাতারে আছেন এবং টিকিটের জন্য যারা অর্থ প্রদান করেছে তাদের জন্য এই মূল্য অনেক বেশি। আমরা সমস্যা করতে চাই না। আর্জেন্টিনা ভক্ত হিসেবে আমরা চাই মাঠে বসে আর্জেন্টিনার জন্য আবারও আনন্দ উদযাপন করতে।’

তাই টিকিটের জন্য গতকাল থেকেই বিক্ষোভ করে আসছেন সমর্থকেরা। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশনের (এএফএ) কাছে সহায়তা চেয়েছেন তারা। যেন ফাইনাল ম্যাচের টিকিটের ব্যবস্থা করে দেয় ফেডারেশন। টিকিটের বিষয়ে কর্মকর্তাদের সঙ্গে একাধিকবার কথাকাটিও হয় তাদের। এ সময় কিছু সমর্থকের হাতের প্ল্যাকার্ডে লেখা ছিল ‘এএফএ আমাদের টিকিট দাও।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে