সুজানগরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২; সময়: ৫:৫০ অপরাহ্ণ |
সুজানগরে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : ‘দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে পাবনার সুজানগর উপজেলায় মানববন্ধন ও আলোচনা সভা সহ নানা কর্মসূচির মধ্য দিয়ে শুক্রবার (৯ ডিসেম্বর) আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস-২০২২ পালিত হয়েছে।

এদিন সকালে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সকল সদস্যবৃন্দ সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষের অংশগ্রহনে উপজেলা পরিষদ চত্বরে এক বিশাল মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন শেষে উপজেলা পরিষদ হলরুমে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মশিউর রহমানের সভাপতিত্বে ও সুজানগর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক এম এ আলিম রিপনের সঞ্চালনায় অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার মো. তরিকুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন সুজানগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাননান। উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে অনুষ্ঠানে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জিয়াউর রহমান কল্লোল, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা.মর্জিনা খাতুন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা আফজাল হোসেন, সুজানগর প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য শাহজাহান আলী, সুজানগর শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল জব্বার, জালাল উদ্দিন খান,উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য ও বোনকোলা কলেজের সহকারী অধ্যাপক জাফরুল ইসলাম, ছন্দা সরকার, দৈনিক যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি মনিরুজ্জামান সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় বক্তরা বলেন, এক সময় এই দেশ দুর্নীতিতে পরপর ৫ বার চ্যাম্পিয়ন হয়েছিল। বর্তমান সরকারের প্রচেষ্টায় সে অবস্থার পরিবর্তন হয়েছে। তবে এখনও অনেক ক্ষেত্রেই দুর্নীতি বিরাজমান। দুর্নীতি কমিয়ে আনতে সবাইকে স্ব-স্ব স্থানে থেকে সচেতন হয়ে নিজ নিজ দায়িত্ব পালন করতে হবে। নিজের বিবেককে জাগ্রত করে পরিবার থেকে শুদ্ধাচার কৌশলের চর্চা করতে হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে