রাজশাহীতে প্রাণিসম্পদে অবদান রাখায় লাইভস্টক অ্যাওয়ার্ড ঘোষণা

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২২; সময়: ১:৩৪ pm |
রাজশাহীতে প্রাণিসম্পদে অবদান রাখায় লাইভস্টক অ্যাওয়ার্ড ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : দেশের প্রাণিসম্পদ খাতের সকল পর্যায়ের ব্যাক্তিবগের্র মধ্যে সেতুবন্ধন তৈরীর এবং উন্নয়নের লক্ষ্যে বাংলাদেশ লাইভস্টক সোসাইটি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই প্রেক্ষিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস অনুষদ এবং বাংলাদেশ লাইভস্টক সোসাইটি ৫ম বারের মতো ২০২২ দিনব্যাপী প্রাণিসম্পদ খাতে উল্লেখযোগ্য অবদানের জন্য অ্যাওয়ার্ড প্রদান, সেমিনার এবং প্রাণিসম্পদ মেলার উদ্যোগ গ্রহণ করেছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী জনাব শ. ম. রেজাউল করিম, এমপি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়। অনুষ্ঠানে প্রধান পৃষ্টপোষক হিসেবে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তারসহ বাংলাদেশের বরেণ্য ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন ।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রাণিসম্পদ খাতের অবদান রাখা ৫ম অ্যাওয়ার্ড প্রাপ্ত ব্যক্তিবর্গের/প্রতিষ্ঠানের নাম ঘোষণা করেন।

এ বছরের অ্যাওয়ার্ড প্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলো হলো মোস্ট ভ্যালুয়েবল পারসর অব দ্য ইয়ার ক্যাটাগরিতে লাইভস্টক শিল্প (প্রতিষ্ঠান) কাজী ফার্মস লিমিটেড, লাইভস্টক শিল্প (ব্যক্তি), আমিনুল ইসলাম, লাইভস্টক গবেষণায় প্রফেসর ড.সুবাস চন্দ্র দাস, লাইভস্টক শিক্ষায় প্রফেসর ড. এম রাশেদ হাসনাত, প্রাণিসম্পদ অধিদপ্তর ডা. গোলাম মোস্তফা, হাইয়েস্ট সার্ভিস প্রোভাইডার ক্যাটাগরিতে লাইভস্টক শিল্পে ইয়ন বায়ো সায়েন্স লিমিটেড, প্রাণিসম্পদের মাঠ পর্যায় হতে-উদ্যোক্তা আদর্শ প্রাণিসেবা লিমিটেড, মাঠ পর্যায়ে স্বেচ্ছাসেবী অঞ্জনা রানী, জীববৈচিত্র্য ও বন্যপ্রাণি সংরক্ষণে সাইফুল ইসলাম, প্রোমিজিং ক্যাটাগরিতে ফার্মার অব দ্য ইয়ার লাইভস্টকে সুরাইয়া ফারাহানা রেশমা, পোল্ট্রি শিল্পে ওয়াহেদুজ্জামান সিকুল, সৌখিন পাখি শিল্পে মফিজুর রহমান এবং ক্যাটালিস্ট মিডিয়া পারসন হিসেবে ইলেকট্রনিকস মিডিয়ায় চ্যানেল টুয়েন্টি ফোরের কৃষিবিদ ফয়জুল সিদ্দিকী এবং প্রিন্ট মিডিয়ায় পোল্ট্রি খামার বিচিত্রার কামাল আহম্মদ। ১০ ডিসেম্বর সম্মাননা প্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানের হাতে স্মারক তুলে দেয়া হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদ ডীন এবং বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সভাপতি প্রফেসর ড. জালাল উদ্দিন সরদার, সাধারণ সম্পাদক ড. হেমায়েতুল ইসলাম আরিফ, অ্যাওয়ার্ড উপকমিটির আহবায়ক জাহাঙ্গীর আলম শাহ্ সংবাদ সম্মেলনে গণমাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তন দেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে