সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ: এ্যানি

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২; সময়: ৩:০৭ অপরাহ্ণ |
সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ: এ্যানি

পদ্মাটাইমস ডেস্ক :  বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রচার সম্পাদক ও মিডিয়া সেলের সদস্য সচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেছেন, আমরা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাইনি। সোহরাওয়ার্দী উদ্যান অনিরাপদ। আমরা সেখানে কোন প্রোগ্রাম করবো না। সেটা আমাদের অবস্থান।

মঙ্গলবার নয়াপল্টনে ঢাকা বিভাগীয় সমাবেশের স্থান নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

এ্যানি বলেন, আমরা দায়িত্ব নিয়ে বলেছি; অতীতে বিএনপি অফিসের সামনে অনেক প্রোগ্রাম হয়েছে। মহাসমাবেশ হয়েছে। নয়া পল্টনের অফিসের সামনে আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চাই।

‘বিএনপি রাস্তায় সমাবেশ করার অনুমতি পাবে না’ ডিএমপি কমিশনারের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি বলেন, ডিএমপির অনুরোধে আমরা পরবর্তীতে বলেছি যে , বিএনপির পার্টি অফিসের পাশে আরামবাগ আইডিয়াল স্কুলের সামনে যে স্থানটি রয়েছে। আশেপাশে মাঠেও আছে। আমাদের সমাবেশের দিনটি বন্ধের দিন। সেখানে আমরা প্রোগ্রাম করতে পারি। বিকল্প হিসেবে। আমরা তাদের কাছে সেই সহযোগিতা কামনা করেছি। আমরা দৃঢ়ভাবে আশাবাদী তারা সেখানে আমাদের সহযোগিতা করবেন।

আরামবাগে যদি স্থান দেয় ডিএমপি। তখন কী করবেন? জবাবে বিএনপির এই নেতা বলেন, আমরা তো রাজপথের লোক। সড়ক ছাড়া কোথায় করব। আমরা রাজপথটাকে বেছে নিয়েছি। ইনশাআল্লাহ, আমাদেরকে তারা রাজপথে প্রোগ্রাম করতে দিতে বাধ্য হবে। যদি তা না করেন। তাহলে দায়-দায়িত্ব তাদের উপরে বর্তায়। দায় তাদেরকে নিতে হবে। নয়াপল্টনের এরিয়াতেই আমাদের থাকতে হবে।

তিনি বলেন, আমরাই ইতোমধ্যে অনেকবার আমাদের কথাগুলো তুলে ধরেছি ডিএমপিতে লিখিত আকারে। সোহরাওয়ার্দী উদ্যানের বাহিরে নয়া পল্টনের সমাবেশ করব সেই অনুমতি চেয়েছি। এরপরও আমার ডিএমপি সাথে যোগাযোগ অব্যাহত রেখেছি।

ডিএমপি থেকে বলা হয়েছে উন্মুক্ত মাঠে দেবেন। সেই মাঠটি কোথায়- এমন প্রশ্ন রেখে তিনি বলেন, একটু দেখে দেন। আমরা তো কোন উন্মুক্ত মাঠ দেখি না। কারণ সোহরাওয়ার্দী উদ্যান আর এখন আর উদ্যান নেই। এটি পার্কে পরিণত হয়েছে। আর সেখানে অনেক ধরনের ষড়যন্ত্র লুকায়িত আছে। এটা আমরা জানি বুঝি। সেই কারণে আমরা মনে করছি এটি অনিরাপদ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে