আনসার ও ভিডিপি সরকারের একটি নিজস্ব বাহিনী : লসমী চাকমা

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২; সময়: ৮:০১ pm |
আনসার ও ভিডিপি সরকারের একটি নিজস্ব বাহিনী : লসমী চাকমা

নিজস্ব প্রতিবেদক : শান্তি শৃঙ্খলা উন্নয়ন নিরাপত্তায় সর্বত্র আমরা এই স্লোগানে রাজশাহীর পবায় উপজেলা আানসার ও ভিডিপি সমাবেশ, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার উপজেলা আানসার ও ভিডিপি কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে নওহাটা ৪ আনসার ব্যাটালিয়ন মিলনায়তনে সমাবেশ, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে হয়।

পবা উপজেলা নির্বাহী অফিসার লসমী চাকমা এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আনসার ও ভিডিপি রাজশাহী জেলা পরিচালক ও নওহাটা ৪ আনসার ব্যাটালিয়ন জেলা কমান্ডার (অতি: দা:) মো. কামাল হোসেন পিএএমএস।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোসা. আরজিয়া বেগম ও মো. ওয়াজেদ আলী খাঁন, উপজেলা একাউন্টস অফিসার আবুল কালাম আজাদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা আনসার ও ভিডিপি অফিসার আকরাম উদ্দিন।

এসময় উপস্থিত ছিলেন বিভিন্ন উপজেলা আনসার ও ভিডিপি অফিসার, প্রশিক্ষণ কর্মকর্তা, সাংবাদিক, পবা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। আলোচনা সভায় বক্তাগণ আনসার ও ভিডিপি এর বিভিন্ন কার্যক্রম সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য তুলে ধরে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, উপজেলার আনসার ও ভিডিপি অফিসার কর্মকর্তা ও কর্মচারীগণ দিনরাত জনগণের সেবায় নিজেদেরকে নিয়োজিত রেখেছেন। সমাজের পিছিয়ে পড়া মানুষদের বিভিন্নভাবে সামাজিক সেবা দিয়ে যাচ্ছেন। প্রকৃতির জন্য বৃক্ষরোপণ, কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন উন্নয়নমূলক প্রশিক্ষণ, স্বাস্থ্যসেবার লক্ষ্যে পাড়া মহল্লায় স্বাস্থ্যসুরক্ষা বিষয়ক পরামর্শ দিয়ে কাজ করছেন।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী লসমী চাকমা বলেন, আনসার ও ভিডিপি সরকারের নিজস্ব একটি বাহিনী। সরকারের জন্য নিবেদিতভাবে কাজ করে যাচ্ছেন। আপনারা ভাল থাকলেই আমাদের ভাল থাকা। আজ বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছেন। দেশ যত উন্নত হবে সুযোগ সুবিধা বৃদ্ধি পাবে। সরকার জনগণের জন্য রাস্তাঘাটের উন্নয়ন, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, শিক্ষা ভাতাসহ বিভিন্ন ভাতা চালু করেছেন। সরকারের অর্থনৈতিক সক্ষমতা বৃদ্ধির সাথে সাথে অন্যান্য সুযোগ সুবিধা বাড়বে এটাই সবার প্রত্যাশা। উপজেলার বিভিন্ন ইউনিয়ন পাড়া মহল্লার বিভিন্ন তথ্য আনসার ও ভিডিপি সদস্যদের মাধ্যমে পেয়ে থাকি। আপনারা একজন সচেতন নাগরিক তাই আপনাদের কাছে অনুরোধ সমাজকে মাদকমুক্ত রাখতে মাদকদ্রব্য ব্যবহার কারীদের তথ্য দিয়ে সহযোগিতা করবেন।

তিনি আরো বলেন আশা রাখি সমাজকে মাদকমুক্ত রাখতে সহযোগিতা করবেন নিজে অথবা হটলাইন ৩৩৩ ও ৯৯৯ নং এর মাধ্যমে মেসেজ অথবা কল দিয়ে। এটা আমাদের সহায়ক ভূমিকা পালন করবে। একইভাবে বাল্যবিবাহের ক্ষেত্রে আপনারা আগে থেকে জানাবেন। ২০৪১ সালে উন্নত বাংলাদেশের যে স্বপ্ন আমরা দেখছি, সেখানে একজন সহযোগী হিসেবে দায়িত্ব পালন করবেন আজকের দিনে এই অঙ্গীকার রাখি।আপনারা সমাজকে এগিয়ে নিতে মানুষের কল্যাণের জন্য ভাল কাজ করছেন। সেইসাথে করোনা কালীন করোনা রোগীদের স্বাস্থ্য সুরক্ষাসেবা, মৃত ব্যক্তিদের দাফনসহ স্বেচ্ছাসেবক হিসেবে সমাজে কাজ করেছেন এর জন্য আনসার ও ভিডিপি সদস্যদের ধন্যবাদ জানান।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে