রাজশাহীতে বিএনপির সমাবেশস্থলে বনভোজনের আমেজ

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২; সময়: ২:৪৫ অপরাহ্ণ |
রাজশাহীতে বিএনপির সমাবেশস্থলে বনভোজনের আমেজ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ আগামীকাল শনিবার। তবে সমাবেশকে ঘিরে বিভিন্ন জেলা-উপজেলা থেকে দুদিন আগে থেকেই নেতাকর্মীরা আসতে শুরু করে রাজশাহীতে। তারা অবস্থান নেয় সমাবেশস্থলের পাশে ঈদগাহ মাঠে। মিছিল, স্লোগানে মুখরিত হয়ে উঠেছে রাজশাহীর সমাবেশস্থল ও তার আশপাশের এলাকা।

ঈদগাহ মাঠে সমাবেশে আসা হাজার হাজার নেতাকর্মীদের জন্য সকাল থেকে রান্না করা হচ্ছে। মাছ, গরুর মাংস, খাসির মাংস, সবজিসহ নানা রকমের খাবার রান্না করা হয়। এ জন্য অস্থায়ীভাবে ক্যাম্প তৈরি করা হয়েছে। সেগুলোতে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলা-উপজেলা থেকে আসা নেতাকর্মীরা অবস্থান করছেন।

শুক্রবার গিয়ে দেখা গেছে, ক্যাম্পে ক্যাম্পে চলছে রান্না ও খাবারে আয়োজন। ক্যাম্পগুলোতে মজুদ করে রাখা হয়েছে চালের বস্তা, তেল ও রান্নার সামগ্রী। কয়েকজন নারীকে পেঁয়াজ, রসুন, আদা, মরিচ কাটতে দেখা যায়। প্রতিটি ক্যাম্পেই বড় বড় ডেকচিতে রান্না হচ্ছে গরুর মাংস, খাসির মাংস, মুরগির মাংস, ডিম, সবজিসহ আরও নানা রকমের খাবার। একসঙ্গে রান্না, খাওয়া ও আড্ডা দেওয়াসহ সব মিলিয়ে সেখানে এখন উৎসবমুখর বনভোজনের পরিবেশ বিরাজ করছে।

আগামীকাল রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠের এই সমাবেশ অনুষ্ঠিত হবে। পাশেই অবস্থিত ঈদগাহ মাঠটি। বৃহস্পতিবারই মাঠটি ভরে গেছে তাবুতে। পদ্মা নদীর পাড়ে এ অবস্থিত বিশালকার এ মাঠটি জুড়ে গড়ে তোলা হয়েছে অন্তত দুই শতাধিক তাবু।

ঈদগাহ মাঠের গিয়ে দেখা যায়, ঈদগাহ মাঠ ঘিরে সেখানে গড়ে উঠেছে অস্থায়ী দোকান পার্ট। কেউ রাস্তার পাশের দোকান থেকে চা-সিগারেট, পানসহ বিভিন্ন জিনিসপত্র কিনে খাচ্ছেন। আবার কেউ কেউ তাবুর ভিতরে বসেই তাস খেলাতে মেতে উঠেছেন। কোনো কোনো গ্রুপ ভাগ হয়ে মিছিল করছেন।

সকাল সাড়ে ১০টার দিকে বিএনপির কেন্দ্রীয় নেতা সুলতান সালাহউদ্দিন টুকুকে ঘিরে পাবনার একটি গ্রুপ মিছিল বের করেন। এর কিছুক্ষণ পরেই কেন্দ্রীয় ছাত্রদলের নেতারা মোটরসাইকেল বহর নিয়ে মিছিল করতে করতে ঈদগাহ মাঠে এসে পৌঁছান।

ঈদগাহ মাঠের ভিতরে দেখা যায়, বিএনপি নেতাকর্মীদের জন্য দুপুরের খাবার রান্না হচ্ছে আলাদা আলাদাভাবে। কোথাও ভাত, তরকারি, কোথাও বিরআনি, আবার কোথাও খিচুড়ি রান্না হচ্ছে। অন্তত ৩০-৪০টি চুলাই চলছে রান্না। বিএনপি নেতাকর্মীরাই নিজেদের মতো করে উৎসবমুখোর পরিবেশে রান্নায় ব্যস্ত হয়ে পড়েছেন।

বিএনপির গণসমাবেশ সমন্বয় কমিটির আপ্যায়ন উপ-কমিটির যুগ্ম-আহবায়ক ও মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক শাফিকুল ইসলাম শাফিক বলেন, নেতাকর্মীদের বিশ্রামের জন্য দুইশোর বেশী তাবু ডাঙ্গানো হয়েছে। এছাড়াও তাদের খাওয়ানের জন্য প্রায় ৪০টি চুলা করা হয়। সেগুলোতে রান্না হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে