শাহজাদপুরে বরাদ্দের কম্বল ফেরৎ দিল চেয়ারম্যানরা

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২; সময়: ১১:৫৫ am |
শাহজাদপুরে বরাদ্দের কম্বল ফেরৎ দিল চেয়ারম্যানরা

নিজস্ব প্রতিবেদক, সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ শাহজাদপুরে দরিদ্রদের বিতরণে সরকারি বরাদ্ধের কম্বল ফেরত দিয়েছেন ১০ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। বিষয়টি নিশ্চিত করেছেন ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি ও গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাতেন। তিনি দাবী করেছেন, ইউনিয়নে বরাদ্ধের ৩৫০টি কম্বলের মধ্যে ২০০টি এমপি পক্ষে দাবী করেছেন ইউএনও। এতে অসন্তুষ্ট হয়ে চেয়ারম্যানরা কম্বল ফেরৎ দিয়েছেন।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) সকালে বরাদ্দকৃত কম্বলগুলো ভ্যান যোগে উপজেলা পরিষদ চত্বরে ফেরৎ নিয়ে আসা হয়। পরে উপজেলা পরিষদ চত্বরের গোডাউনে কম্বলগুলো রাখা হয়। তখন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা জানান, উপজেলার ১৩টি ইউনিয়নের শীতার্ত মানুষের মাঝে আমরা ৩৫০পিচ করে কম্বল বরাদ্দ পেয়েছি। পরে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন আমাদের জানান যে, এমপি মেরিনা জাহান কবিতা মহোদয় প্রতিটি ইউনিয়নের বরাদ্দ থেকে ২০০পিচ করে কম্বল নিজে বিতরণের জন্য চেয়েছেন।

তারা আরও জানান, বিপুল সংখ্যাক জনগোষ্ঠীর জন্য মাত্র ৩৫০পিচ কম্বল আমরা বরাদ্দ পেয়েছি। তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। আবার যদি এমপি মহোদয়কে ২০০ পিচ দেয়া হয় তাহলে আমরা কিভাবে মানুষের মাঝে এই অল্প কম্বল বিতরণ করবো। তাই ফেরত দিয়ে এসেছি।

এই বিষয়ে শাহজাদপুর ইউপি চেয়ারম্যান সমিতির সভাপতি ও গালা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল বাতেন বলেন, চলতি শীতকাল উপলক্ষে দরিদ্র শীতার্ত মানুষের মাঝে বিতরণের লক্ষ্যে ইউএনও সাহেব আমাদের ১৩টি ইউনিয়ন পরিষদে জন্য ৩৫০ পিচ করে মোট ৪ হাজার ৪৫০ পিচ কম্বল বরাদ্দ করা হয়। পরে আমাদের উপর ওহি গেল যে এমপি সাহেব ২০০পিচ কম্বল চেয়েছেন। তিনি বিতরণ করবেন ২০০ পিচ এবং আমরা বিতরণ করবো ১৫০ পিচ। আমরা বল্লাম, কম্বল বিতরণ করবো না। আমাদের ইউনিয়নে দরিদ্র, বৃদ্ধ ও শীতার্ত মানুষ নেই। তাই আমরা সব কম্বল ফেরত দিয়ে দেব।

এ ব্যাপারে শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন জানান, এমপি মেরিনা জাহান কবিতা মহোদয়ের কিছু লোকজনকে বিতরন করতে চেয়েছিল। আর তিনিতো চাইবেনই, ওনার উপজেলাতেই তো বিতরন হবে। আমি বলেছিলাম বলে চেয়ারম্যানরা মন খারাব করে রেখে গেছে। এটা তেমন কিছু না মনমালিন্য।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে