এক চার্জে ৪৮ দিন চলবে এই ফোন

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২২; সময়: ১০:২৮ am |
এক চার্জে ৪৮ দিন চলবে এই ফোন

পদ্মাটাইমস ডেস্ক : শক্তপোক্ত ফোন এনে ইতিমধ্যে সুনাম কুড়িয়েছে ওকিটেল। প্রযুক্তি প্রতিষ্ঠানটি এবার আনল শক্তিশালী ব্যাটারির স্মার্টফোন। মডেল ওকিটেল ডব্লিউপি২১। এই ফোন একবার চার্জ দিলে টানা ৪৮ দিন পর্যন্ত চলবে।

চীনা প্রতিষ্ঠান অকিটেল জানিয়েছে, তাদের নতুন হ্যান্ডসেটটি মূলত ‘রাগেড ফোন’। এই ফোন ঝড়-বৃ্ষ্টিতে ভিজলেও কিছু হবে না। হাত থেকে পড়লেও অক্ষত থাকবে। ব্যাকআপের জন্য ডিভাইসটিতে রয়েছে ৯৮০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। এই ব্যাটারি চার্জ দেওয়ার জন্য ৬৬ ওয়াটের ফাস্ট চার্জার দেওয়া হয়েছে।

কোম্পানির দাবি খুব কম সময়ে এই ফোনের ব্যাটারি সম্পূর্ণ চার্জ হয়ে যাবে। এই ফোন একবার ফুল চার্জ করলে টানা ১২ ঘণ্টা ভিডিও দেখা যাবে। একই সঙ্গে ৩৫ ঘণ্টা মিউজিক প্লে ব্যাক, ৬৮.৫ ঘণ্টা কলিং ব্যাক আপ পাওয়া যাবে। ১১৫০ ঘণ্টা স্ট্যান্ড বাই ব্যাক আপ পাওয়া যাবে বলে অফিশিয়াল ওয়েবসাইটে জানিয়েছে ওকিটেল। অর্থাৎ এক চার্জে প্রায় 48 দিন চলবে এই ফোন।

রাগেড ডিজাইন হলেও ফিচারে কোনও রকম আপোষ করেনি নির্মাতা প্রতিষ্ঠান। এই ফোনটির রয়েছে আইপি৬৮ ওয়াটার ও ডাস্ট রেসিস্ট্যান্ট সার্টিফিকেশন। এছাড়াও প্রতিকূল পরিস্থিতিতে ফোন ব্যবহারের জন্য রয়েছে এমআইএল-এসটিডি-৮১০এইচ সার্টিফিকেশন। ডুয়েল ডিসপ্লের এই ফোনের সামনে রয়েছে ৭.৭৮ ইঞ্চি ফুলএইচডি প্লাস ডিসপ্লে। এই ডিসপ্লেতে থাকছে ১২০ হার্জ রিফ্রেশ রেট।

ফোনের পিছনে রয়েছে দ্বিতীয় ডিসপ্লেটি। অলওয়েজ অন এই ডিসপ্লেতে বিভিন্ন তথ্য দেখে নেওয়া যাবে। একই সঙ্গে রিয়ার ক্যামেরার ভিউ ফাইন্ডার হিসাবেও এই ক্যামেরা ব্যবহার করা যাবে। মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর দিয়েছে ওকিটেল। সঙ্গে রয়েছে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ। সঙ্গে পাবেন মাইক্রো কার্ড সাপোর্ট।

ওকিটেলের নতুন হ্যান্ডসেটের পেছনে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেখানে সনি আইএমএক্স ৬৮৬ সেন্সর থাকছে। এছাড়াও রয়েছে ২০ মেগাপিক্সেলের নাইট ভিশন ক্যামেরা ও ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে এই ফোনে।

ওকিটেল ডব্লিউপি২১ এর দাম ২৮০ মার্কিন ডলার। জনপ্রিয় চিনা ই-কমার্স ওয়েবসাইট আলিএক্সপ্রেস ডটকমে এই ফোন বিক্রি হচ্ছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে