বাঘা পৌর নির্বাচনে আ.লীগের নৌকা পেলেন মেয়র প্রার্থী শাহিনুর

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২; সময়: ৭:০৩ pm |
বাঘা পৌর নির্বাচনে আ.লীগের নৌকা পেলেন মেয়র প্রার্থী শাহিনুর

নিজস্ব প্রতিবেদক, বাঘা : এবার রাজশাহীর বাঘা পৌর সভার নির্বাচনে অ’লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান (পিন্টু)।

উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল জানান,গত রোববার(২৭-১১-২০২২) প্রধান মন্ত্রীর সরকারি বাসভবন গনভবনে আওয়ামীলীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় শাহিনুর রহমানের মনোনয়ন চুড়ান্ত করা হয়েছে। অনুষ্ঠিত নির্বাচনে নৌকা প্রতীকে লড়বেন শাহিনুর রহমান। শাহিনুর রহমান বলেন, জনপ্রিয়তার ভিত্তিতে আমাকে মনোনয়ন দেওয়া হয়েছে। সকলের সহযোগিতায় নির্বাচিত হয়ে দলীয় নির্দেশনায় আধুনিক পৌরসভা হিসেবে গড়ে তুলবো।

এদিকে মনোনয়ন থেকে ছিটকে পড়েছেন পৌরসভার সাবেক মেয়র ও জেলা আ’লীগের সদস্য আক্কাছ আলী.পৌর আ.লীগের সাধারন সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা মামুন হোসেন সহ জেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি আমানুল হাসান দুদু ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ফাতমো মাসুদ লতা।

মামুন হোসেন বলেন,তৃণমূলের জনপ্রিয়তায় মনোনয়ন পাবো বলে আমার অনেকটাই আশা ছিল। কিন্তু হয়ে উঠেনি। কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড দলের জন্য যা মঙ্গলজনক হয়, তেমন সিদ্ধান্তই নিয়েছেন।

অপরদিকে পৌর আ’লীগের বর্ধিত সভায়,দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সাময়িক অব্যাহতি দেওয়া আক্কাছ আলীর নাম কেন্দ্রে না পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। সেই সিদ্ধান্তে আক্কাছ আলীর নাম বাদ দিয়ে বাঁকিদের নাম কেন্দ্রে পাঠানো হয়।
আক্কাছ আলী জানান, দলের মনোনয়ন প্রত্যাশায় দলীয় মনোনয়ন ফরম তুলেছিলেন। এছাড়াও উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র উত্তোলন করেছেন। তার দাবি,অব্যাহতির কোন চিঠি পাননি। সভায় তাকে ডাকাও হয়নি। তবে মামুন হোসেন বলেন, তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আছে, তাই সভায় তাকে ডাকা হয়নি।

জানা গেছে,গত ২৫ নভেম্বর অনুষ্ঠিত পৌর আ.লীগের বর্ধিত সভায় দলীয় মনোনয়ন প্রত্যাশা করেন ৫জন। এরা হলেন-জেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি আমানুল হাসান দুদু,জেলা আ’লীগের সদস্য ও সাবেক মেয়র আক্কাছ আলী, পৌর আ’লীগের সাধারন সম্পাদক মামুন হোসেন, উপজেলা মহিলা আ’লীগের সভাপতি ও সাবেক ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা, উপজেলা যুবলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু । এর মধ্যে আক্কাছ আলীর অনুপস্থিতিতে তার পক্ষে নাম প্রস্তাব করেন পৌরসভার ১নম্বর ওয়ার্ডের সেক্রেটারি সেলিম আহমেদ। অন্য ৪জন সরাসরি নিজের নাম বলেন।

সভায় আক্কাছ আলীর নাম বাদ দিয়ে কেন্দ্রে বা মনোনয়ন বোর্ডে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক আলফুর রহমান বলেন,উপজেলা আ’লীগের সম্মেলনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে আক্কাছ আলীকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার সুপারিশ করেছে জেলা আ’লীগ। প্রার্থী তালিকায় আক্কাছ আলীর নাম আসলেও দলীয় মনোনয়ন না দেওয়ারও সুপারিশ করা হয়।

তফসিল অনুযায়ী , আগামী ২৯ ডিসেম্বর ভোট গ্রহণ হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ডিসেম্বর, যাচাই-বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ১০ ডিসেম্বর।,সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

এবার ভোট হবে ইভিএমে। তফসিল ঘোষণার পর গণসংযোগ করছেন, সম্ভাব্য মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থীরা।
পৌর নির্বাচনে সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মুজিবুল আলম জানান, মেয়র পদে মনোনয়নপত্র উত্তোলন করেছেন ৮জন । এর মধ্যে দাখিল করেছেন পৌর বিএনপির সভাপতি কামাল হোসেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে