গোদাগাড়ীতে ৪০০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ভেড়া বিতরণ

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২২; সময়: ৩:৫৪ অপরাহ্ণ |
গোদাগাড়ীতে ৪০০ ক্ষুদ্র নৃ-গোষ্ঠি পরিবারের মাঝে ভেড়া বিতরণ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীর গোদাগাড়ী উপজেলায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ৪০০ পরিবারের মাঝে ২টি করে ভেড়া ও ঘর তৈরীর উপকরণ বিতরণ করা হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) বেলা ১১ টার দিকে উপজেলা মিলনায়তনে উপজেলা প্রাণীসম্পদ দপ্তর ও উপজেলা প্রশাসনের আয়োজনে “সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃ-গোষ্ঠির আর্থ-সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প” কর্তৃক আয়োজিত নির্বাচিত সুফলভোগীদের মাঝে এসব বিতরণ করা হয়।

উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে রাজশাহী-১ আসনের সাংসদ ও সাবেক শিল্প প্রতিমন্ত্রী ওমর ফারুক চৌধুরী প্রধান অতিথি থেকে এসব বিতরণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি ওমর ফারুক চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের অগ্রাধিকার ভিত্তিক প্রকল্পের আওতায় সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র-নৃ-তাত্বিক জনগোষ্ঠীর পরিবারের মাঝে এসব বিতরণ করা হচ্ছে। আমাদের প্রধানমন্ত্রী পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে সমান ভাবে এগিয়ে নেওয়ার জন্য বিভিন্ন প্রকল্প তৈরী করে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির মানুষের জীবনমান উন্নয়নে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের প্রধানমন্ত্রী সবার কথা ভাবেন ও কাজ করেন। আমাদের দেশে এখন বিশ্বের দরবারে উন্নত দেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। আর এসব সম্ভব হয়েছে জাতির জনকের কন্যা দেশরত্ন শেখ হাসিনা প্রধানমন্ত্রী আছেন বলেই। আগামীদিনে আবারও দেশরত্ন শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে রাখার বিকল্প নাই। তিনি আবারও প্রধানমন্ত্রী হলে সকল মানুষের ভাগ্যের ও জীবনমানের উন্নয়ন হবে । কাজেই আগামী দ্বাদশ সংসদ নির্বাচনে শেখ হাসিনার পাশে থেকে তার হাতকে শক্তিশালী করে আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে। তিনি আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানান।

গোদাগাড়ী প্রেসক্লাবের সভাপতি এবিএম কামারুজ্জামানের সঞ্চলনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. সুব্রত কুমার সরকার। অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র অয়েজ উদ্দিন বিশ্বাস, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাসুদ পারভেজ বিপ্লবসহ বিভিন্ন নেতৃবৃন্দ।

উল্লেখ্য, ক্ষুদ্র নৃ-গোষ্টিদের মাছে ৪০০ টি পরিবারের প্রত্যেককে ২ টি করে মোট ৮০০ টি ভেড়া, ঘরতৈরীর উপকরণ হিসেবে ৪টি পিলার, ২টি ঢেউটিন, ৫টি প্লাস্টিকের মাচা, তিন মাসের খাবার, কৃমিনাশক ঔষধ ও ভিটামিন বিতরন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে