আমি হতবাক এবং আতঙ্কিত: ইমরান খান

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২; সময়: ১১:২৭ পূর্বাহ্ণ |
আমি হতবাক এবং আতঙ্কিত: ইমরান খান

পদ্মাটাইমস ডেস্ক : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন যে তিনি হতবাক ও আতঙ্কিত। দেশটির বর্তমান রাজনৈতিক অবস্থার প্রেক্ষিতে রোববার সকালে এক টুইটবার্তায় এমন মন্তব্য করেন তিনি।

ইমরান খান বলেন, ‘আমি হতবাক এবং আতঙ্কিত যে আমরা কত দ্রুত একটি কলা প্রজাতন্ত্র নয় বরং একটি ফ্যাসিবাদী রাষ্ট্রে নেমে যাচ্ছি। সিনেটর স্বাতীকে হেফাজতে নির্যাতন এবং ব্ল্যাকমেইলিং ভিডিওসহ তার এবং তার রক্ষণশীল স্ত্রীকে তার পরিবারে পাঠানোর বেদনা ও যন্ত্রণা কেউ কীভাবে বুঝতে পারে না?’

সম্প্রতি সিনেটর স্বাতীকে হেফাজতে নেয় পুলিশ। ইমরান খানের দলের এই নেতার স্ত্রীর সঙ্গে গোপন ভিডিও প্রকাশ্যে ছড়িয়ে পড়ে। এমন ঘটনায় স্বাতী সংবাদ সম্মেলনে এসে কান্নায় ভেঙে পড়েন।

ইমরান খান বলেন, ‘অন্যায়ের প্রতি স্বাতীর ন্যায্য ক্ষোভ ও হতাশা তার প্রতি বিশেষ করে সিনেটরদের পক্ষ থেকে তার সমর্থনে এক সপ্তাহের বেশি আপিল করা সত্ত্বেও এসসির এর দরজা তার জন্য বন্ধ ছিল। তাই তিনি টুইট করেন এবং আবার গ্রেফতার হন। এই রাষ্ট্রীয় ফ্যাসিবাদের বিরুদ্ধে সবাইকে আওয়াজ তুলতে হবে।’

সম্প্রতি গুলিতে আহত হওয়ার পর প্রথমবারের মতো শনিবার আবারও সমাবেশে যোগ দেন ইমরান খান। সেখানে ভাষণে ইমরান খান বলেন, এ সময় তিনি বলেন যে সম্পদের অভাব তাদের প্রধান সমস্য নয়। তার মতে পাকিস্তানের প্রধান সমস্যা হলো আইনের শাসন না থাকা।

এ সময় তিনি শরিফ ও জারদারি পরিবারকে আঘাত করে বক্তব্য দেন। তার মতে, তারা জাতীয় স্বার্থের পরিবর্তে নিজস্ব লাভের জন্য সকল সিদ্ধান্ত নেন। এমনকি সরকারি কর্মকর্তা নিয়োগের সময়ও তারা নিজেদের লাভের কথা ভাবে।

ইমরান বলেন, সমৃদ্ধ সমাজে আইনের শাসন থাকা আবশ্যক। অথচ দরিদ্র ও উন্নয়নশীল দেশগুলো আইনের প্রতি কোনো গুরুত্ব না দিয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে।

পিটিআই-এর এ শীর্ষ নেতা বলেন, তার দল বর্তমান রাজনৈতিক ব্যবস্থার অংশ না থাকার সিদ্ধান্ত নিয়েছে। এখন তারা সমস্ত প্রাদেশিক বিধানসভা থেকে পদত্যাগ করবে।

তিনি বলেন, ‘আমরা এই ব্যবস্থার অংশ হব না। আমরা সব প্রাদেশিক বিধানসভা ছেড়ে এই দুর্নীতিবাজ ব্যবস্থা থেকে বেরিয়ে আসার সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, ইমরানের পিটিআই দল পাকিস্তানের পাঞ্জাব, খাইবার পাখতুনখোয়া, আজাদ কাশ্মির এবং গিলগিট-বালতিস্তানে ক্ষমতায় রয়েছে। সূত্র-ডন

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে