রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সাইকেল চুরির অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২; সময়: ৮:২৭ অপরাহ্ণ |
রাবি ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সাইকেল চুরির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বঙ্গবন্ধু হলে ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে সাইকেল চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত নেতার হলের সিট বাতিল করেছে হল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকেল বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে এ ঘটনা ঘটে।

অভিযুক্ত নেতা বঙ্গবন্ধু হল ছাত্রলীগের সহ-সভাপতি আব্দুল্লাহ আল মারুফ। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের ছাত্র। তার আরেক সহযোগী হলেন আরিফুল ইসলাম সুমন। তিনি ফোকলোর বিভাগের ২০১৮-১৯ সেশনের ছাত্র।

হল প্রশাসন ও সাধারণ শিক্ষার্থীদের সূত্রে জানা যায়, বুধবার বঙ্গবন্ধু হলেথেকে একটি সাইকেল চুরি হয়। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী হল গেটে থাকা সিসি ক্যামেরার ফুটেজ চেক করে। এতে দেখা যায় অভিযুক্ত ছাত্রলীগ নেতা মারুফ হলের প্রধান ফটকের পাশের জঙ্গল থেকে একটি সাইকেল বের করে নিয়ে যাচ্ছে। এই ঘটনায় শিক্ষার্থীরা তাকে সন্দেহজনকভাবে আটক করে। পরে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও হল কর্তৃপক্ষ ঘটনাস্থলে চলে আসে।

জিজ্ঞাসাবাদ করা হলে তিনি সাইকেল চুরির বিষয়টি অস্বীকার করে বলেন, ‘এটি আমার এক বড় ভাইয়ের সাইকেল’। কিন্তু কোন বড়ভাই জিজ্ঞাসা করলে তিনি আর কোনো প্রমাণ দেখাতে পারেননি।

অভিযুক্ত মারুফের সাথে চাইকেল চুরিতে সহযোগিতা করেন সুমন নামে এক শিক্ষার্থী। তিনি জানাান, সে মারুফের নির্দেশে হলের চার তলার ছাদ থেকে গতকাল একটি সাইকেল ফেলেছে। পরে মারুফ ওই সাইকেল নিয়ে বিক্রি করেন। ছাদে সাইকেল কিভাবে গেল জানতে চাইলে মারুফ কোনো উত্তর দিতে পারেনি।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, হলের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাদের দাবি মারুফ মাদকাসক্ত। পূর্বেও তার বিরুদ্ধে মোবাইল চুরির অভিযোগ উঠে।

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, মারুফের বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ পেয়েছি। আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছি।

এ বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সাইখুল ইসলাম মামুন জিয়াদ বলেন, আমরা ওই শিক্ষার্থীর হলের সিট বাতিল করছি। হলের সার্বিক নিরাপত্তা জোরদারের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছি।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে