পাবনায় সপ্তাহব্যাপী খাদ্য ও পণ্য মেলা

প্রকাশিত: নভেম্বর ২৩, ২০২২; সময়: ৩:৪৪ pm |
পাবনায় সপ্তাহব্যাপী খাদ্য ও পণ্য মেলা

নিজস্ব প্রতিবেদক, পাবনা : পাবনায় নারী উদ্যোক্তাদের নিয়ে হাংরি পাবনা তৃতীয় বারের মতো আয়োজন করেছে সপ্তাহব্যাপী খাদ্য ও পণ্য মেলা।

মঙ্গলবার সন্ধ্যায় শহরের বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল স্বাধীনতা চত্বরে মেলার উদ্বোধন করেন, বীর মুক্তিযোদ্ধা পাবনা জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান প্রবীণ আওয়ামী লীগ নেতা আ.স.ম আব্দুর রহিম পাকন।

বিশেষ অতিথি ছিলেন, পৌর মেয়র শরীফ উদ্দিন প্রধান ও পাবনা প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান।

অনুষ্ঠানের শুরুতেই সম্মানিত অতিথিদের ফুলের শুভেচ্ছা প্রদান করা হয়। পরে আমন্ত্রিত অতিথি ও মেলায় অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাদের মেলার পক্ষ থেকে উত্তরীয় পরিয়ে দেওয়া হয়।

এসময় উস্থিত ছিলেন, মেলার আয়োজক কমিটির সভাপতি তরুন সমাজ সেবক দেওয়ান মাহাবুব, চীফ এ্যাডমিন মিজানুর রহমান, সদস্য কামরুন নাহার লোনা, মেলা কমিটির সদস্য জাহিদ, খুশি, মাহাবুবা কাজল, আবু বক্কর সিদ্দিক, তৈহিদ লিমন প্রমূখ।

নারী উদ্যোক্তাদের মধ্যে উপস্থিত ছিলেন, লাকী রহমান, নিপা ইসলাম, শাম্মি আক্তার, ইলোরা লেয়া, জুবাইয়া সেফাসহ ৩৩ জন।

জেলাতে নারী উদ্যোক্তাদের নিয়ে ৩য় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে এই খ্যাদ্য ও পণ্য মেলা। এবারের মেলাতে ৩৬টি স্টোলে ২৩টি হোমমেড খাবার ও ১৩টিতে গার্মেন্টস পোশাকের সমাহার থাকবে।

মেলায় অংশ গ্রহণকারীদের পোশাক ও খাদ্যের পরিদর্শন বিক্রির উপরে থাকছে বিশেষ পুরস্কারের ব্যবস্থা।

সপ্তাহব্যাপী মেলাতে টাইটেল স্পন্সার গোল্ডেন বাস্কেট, মেসার্স রাফিয়া ইসলাম ও ক্যাফে পাবনা। প্রতিদিন সকাল ১০ থেকে রাত ১০ পর্যন্ত চলবে মেলার কার্যক্রম। মেলাকে প্রাণবন্ত করতে প্রতিদিন থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নিজেদের তৈরি দেশি পণ্য নিয়ে ফ্যাশান শো এর ব্যবস্থা।

২০১৯ সালে প্রতিষ্ঠিত ফেসবুক গ্রুপ পেজের মাধ্যমে নারীদের নিয়ে এই হাংরি পাবনার যাত্রা শুরু হয়। সময়ের সাথে সাথে এখন এই গ্রুপের সদস্য সংখ্যা ৭০ হাজার ছাড়িয়েছে।

অনলাইন এর মাধ্যমে এই ব্যবসা অফলাইনে সাধারণ ক্রেতাদের কাছে নিজেদের পরিচিতি ও বিশ^াস অর্জনের জন্য মূলত এই মেলার অয়োজন। মেলাতে শতাধিক নারী সংগঠনের অনলাইন ফ্লাটফর্মের তরুণ উদ্যোক্তারা আবেদন করেছিলো।

এই সকল সদস্যদের মধ্যে যাচাই বাছাই করে ইউনিক ও সল্প সময়ে যারা ব্যবসায় অধিক সফল হয়েছেন নিজেদের নামে তাদেরকে নিয়ে এবারের মেলার আয়োজন করা হয়েছে।

আগামী রবিবার (২৭ নভেম্বর) আনুষ্ঠানিকতার মধ্যদিয়ে মেলা সমাপ্ত হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে