নন্দীগ্রামে ককটেল নিক্ষেপের ঘটনায় ১৭০ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২; সময়: ৫:৪৯ pm |
নন্দীগ্রামে ককটেল নিক্ষেপের ঘটনায় ১৭০ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, নন্দীগ্রাম : বগুড়ার নন্দীগ্রামে ছাত্রলীগ নেতাকর্মীদের লক্ষ্য করে ককটেল নিক্ষেপের ঘটনায় নাম উল্লেখ করে ২০ জন ও অজ্ঞাতনামা ১৫০ জনকে আসামি করে রবিবার রাতে থানায় মামলা করেছেন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ আহম্মেদ। এরপর আজ সোমবার সকাল ১০টার দিকে তাকে মোবাইল ফোনে হত্যার হুমকি দিয়েছে বলে জানান শুভ আহম্মেদ।

গতকাল রবিবার বিকেল সাড়ে ৪ টার দিকে ককটেল বিস্ফোরণ ঘটনায় পুলিশ বিএনপি অফিস থেকে যুবদল নেতা মনছুর রহমান ও স্বেচ্ছাসেবকদল নেতা আতিকুল ইসলামকে আটক করে।

এ বিষয়ে নন্দীগ্রাম উপজেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদক শুভ আহম্মেদ বলেন, গতকয়েক দিন আগে শেরপুর উপজেলায় ছাত্রলীগ নেতাদের উপর হামলার প্রতিবাদে রবিবার বিকালে আমাদের বিক্ষোভ মিছিলের কর্মসুচি ছিল। এজন্য ছাত্রলীগের নেতাকর্মীরা বাসস্ট্যান্ড এলাকায় জমায়েত হচ্ছিল। আমাদের কয়েকজন নেতা নন্দীগ্রাম ফিলিং স্টেশনের সামনে বসে চা পান করছিলেন। পার্শ্বের বিএনপি অফিসে তাদের নেতাকর্মীরা ছিলেন। কিছুক্ষন পর বিএনপি অফিস থেকে কয়েকজন বের হয়ে ছাত্রলীগ নেতাদের লক্ষ্য করে পরপর ২টি ককটেল নিক্ষেপ করে। এরমধ্যে একটি ককটেল বিস্ফোরণ হয়। এতে কেউ আহত হয়নি। ককটেল নিক্ষেপের ঘটনার পর ছাত্রলীগের নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে গেলে বিক্ষোভ মিছিল আর হয়নি। এ ঘটনায় রবিবার রাতে আমি মামলা করার পর আজ সোমবার সকাল ১০টার দিকে আমাকে ফোনে হত্যার হুমকি দেওয়া হয়েছে। আইনগত ব্যবস্থার জন্য থানায় যাচ্ছি।

তবে এসকল অভিযোগ অস্বীকার করে নন্দীগ্রাম উপজেলা বিএনপির সভাপতি আলাউদ্দিন সরকার বলেন, আমাদের নেতাকর্মীদের ফাঁসাতেই মিথ্যা ও বানোয়াট এসকল ঘটনা। আমরা জানিনা গতকাল কোথায় কি ঘটেছিল। গতকাল বিকালে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিনের কর্মসুচি চলছিল দলীয় কার্যালয়ে। কেউ কিছু বুঝে ওঠার আগেই পুলিশ এসে দলীয় কার্যালয় থেকে দুইজনকে আটক করে নিয়ে যায়। আসলে আমাদের কর্মসুচী ভন্ডুল করতে ছাত্রলীগ নিজেরাই ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে। আর মিথ্যা মামলা দেওয়া হচ্ছে আমাদের উপর।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, ককটেল নিক্ষেপের ঘটনায় থানায় ২০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ১৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। আটক ২জনকে আজ আদালতে প্রেরণ করা হয়। ওই ঘটনাস্থল হতে অবিস্ফোরিত ১ টি ককটেল উদ্ধার করা হয়েছে। উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের প্রাণনাশের হুমকি ব্যাপারে জানতে চাইলে তিনি আরো বলেন, থানায় অভিযোগ করলে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে