ক্যামেলিয়া বলছে ইরানের বিপক্ষে জিতবে ইংল্যান্ড

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২; সময়: ২:১২ pm |
খবর > খেলা
ক্যামেলিয়া বলছে ইরানের বিপক্ষে জিতবে ইংল্যান্ড

পদ্মাটাইমস ডেস্ক : জমকালো উদ্বোধনী অনুষ্ঠান আর প্রথম ম্যাচ দিয়ে পর্দা উঠলো কাতার বিশ্বকাপের। এরই ধারায় আজ রয়েছে তিনটি ম্যাচ।

খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম ম্যাচে সন্ধ্যা ৭ টায় ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে এশিয়ার অন্যতম পরাশক্তি ইরান। শক্তির বিচারে ইংল্যান্ড এগিয়ে থাকলেও বড় দলগুলোকে হারানোর সামর্থ্য আছে ইরানের।

আরেক ম্যাচে গ্রুপ ‘এ’ থেকে রাত ১০ টায় আফ্রিকান চ্যাম্পিয়ন সেনেগালের বিপক্ষে মাঠে নামবে তিনবারের বিশ্বকাপ ফাইনালিস্ট নেদারল্যান্ডস। আর দিনের তৃতীয় ম্যাচে রাত ১ টায় ওয়েলসের মুখোমুখি হবে যুক্তরাষ্ট্র। খেলাময় একটা দিন কাটবে সবার।

আজ এশিয়ার অন্যতম পরাশক্তি ইরানের বিপক্ষে ইংল্যান্ড জয় পাবে বলে ভবিষ্যদ্বাণী করেছে ক্যামেলিয়া নামের একটি উঠ। ক্যামেলিয়ার মালিক হলেন ইংল্যান্ডের লেইসেন্টারের মেলটন মোবারি শহরের জেনি এবং ভেরনন মুর।

ব্রিটিশ ট্যাবলয়েড দ্যা সানের বরাত দিয়ে ইরানের অন্যতম জনপ্রিয় দৈনিক জানায় ইরান ও ইংল্যান্ডের ফলাফল সম্পর্কে ক্যামেলিয়াকে ভবিষ্যদ্বাণী করতে বলা হয়। একদিকে বেধে রাখা হয় ইরানের পতাকা, অন্যদিকে ইংল্যান্ডের পতাকা। ক্যামেলিয়া প্রতিবারই সরাসরি ইংল্যান্ডের পতাকার কাছে গিয়ে দাঁড়িয়েছে। এ জন্য ক্যামেলিয়ার মধ্যে কোনও রকম দোমনা ভাব দেখা যায়নি। বা কোনও রকম ইতস্ততও করেনি।

ভেরনন বলেন, ইংল্যান্ড দলের জন্য এটা সম্ভাব্য সবচেয়ে শুভ ইঙ্গিত। বিশ্বকাপের নিজ গ্রুপের খেলায় দলটি বিজয় অর্জন করবে। তিনি আরও বলেন, ‘কয়েক ফুট দূরত্বে পৃথক দুই ইজেলের উপর ইংল্যান্ড ও ইরানের পতাকা রাখি। তারপর ক্যামেলিয়াকে বলি কে বিজয়ী হবে তা বেছে নেওয়ার জন্য। উটটি সরাসরি ইংল্যান্ডের পতাকার কাছে যেয়ে দাঁড়ায়।’

ইকুয়েডের বিরুদ্ধে প্রথম খেলায় স্বাগতিক দেশ কাতার পরাজিত হবে বলেই ক্যামেলিয়া ভবিষ্যদ্বাণী করেছিল, তার ভবিষ্যদ্বাণী ফলেছে! এ গ্রুপের খেলায় ক্যামেলিয়ার মুখ রক্ষা হয়েছে, ২-০ গোলে স্বাগতিক দেশ কাতার হেরে গেছে।

খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ প্রথম ম্যাচে সন্ধ্যা ৭ টায় ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে ইরান। শক্তির বিচারে ইংল্যান্ড এগিয়ে থাকলেও বড় দলগুলোকে হারানোর সামর্থ্য রয়েছে ইরানের। এখন ক্যামেলিয়ার ভবিষ্যদ্বাণীর ফলাফল জনার জন্য অপেক্ষা করতে হবে এই খেলার শেষ পর্যন্ত।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে