যুক্তরাষ্ট্রে নৈশক্লাবে গুলিতে নিহত ৫, আহত ১৮

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২২; সময়: ৭:০০ pm |
যুক্তরাষ্ট্রে নৈশক্লাবে গুলিতে নিহত ৫, আহত ১৮

পদ্মাটাইমস ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যে সমকামীদের একটি নৈশক্লাবে বন্দুকধারীর গুলিতে অন্তত ৫ জন নিহত হয়েছেন। শনিবার মাঝরাতের এই গুলির ঘটনায় আরও কমপক্ষে ১৮ জন আহত হয়েছেন বলে কলোরাডো পুলিশ জানিয়েছে।

কলোরাডো স্প্রিংস পুলিশের কর্মকর্তা লেফটেন্যান্ট পামেলা কাস্ত্রো এক সংবাদ সম্মেলনে বলেছেন, কলোরাডোর ক্লাব কিউয়ে গুলির ঘটনায় এক সন্দেহভাজনকে জিম্মায় নেওয়া হয়েছে। সন্দেহভাজন এই হামলাকারীও আহত হয়েছেন। বর্তমানে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কাস্ত্রো বলেন, শনিবার মাঝরাতের দিকে ক্লাব কিউয়ে গুলির বিষয়ে প্রাথমিক ফোন কল পেয়েছিল পুলিশ। কর্মকর্তারা পৌঁছানোর পর ক্লাবের ভেতরে একজনকে খুঁজে পান; যাকে সন্দেহভাজন হামলাকারী হিসেবে মনে করা হচ্ছে।

তবে এই হামলার উদ্দেশ্য সম্পর্কে কোনো তথ্য দেননি পুলিশ কর্মকর্তা পামেলা কাস্ত্রো। এছাড়া কী ধরনের আগ্নেয়াস্ত্র ব্যবহার করে গুলি চালানো হয়েছিল সেবিষয়ে তথ্য দিতেও অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

গুগলের তথ্য অনুযায়ী, কলোরাডোর ক্লাব কিউ প্রাপ্তবয়স্ক সমকামী পুরুষ ও নারীদের একটি নাইটক্লাব। এই ক্লাবে প্রায়ই কারাওকে, ডিজে ও মদ্যপানের আসর বসানো হয়।

ফেসবুক পেইজে দেওয়া এক বিবৃতিতে ক্লাব কর্তৃপক্ষ বলেছে, আমাদের সম্প্রদায়ের ওপর বিবেকহীন হামলার ঘটনায় আমরা বিধ্বস্ত… সাহসী পদক্ষেপের জন্য গ্রাহকদের ধন্যবাদ জানাই। কারণ আমাদের গ্রাহকরাই বন্দুকধারীকে দমন এবং এই ঘৃণাত্মক হামলার অবসান ঘটিয়েছেন।

গুলির পর ঘটনাস্থলের ছবিতে দেখা যায়, অনুষ্ঠানস্থলের কাছাকাছি রাস্তায় নিরাপত্তাবাহিনী এবং জরুরি সেবার যানবাহন পার্ক করে রাখা হয়েছে। স্থানীয় সময় ভোর ৪টার মাঝেই পুলিশ ওই ক্লাবের আশপাশের এলাকা ঘিরে ফেলে। ক্লাবটি কলোরাডো স্প্রিংসের উপকণ্ঠের একটি স্ট্রিপ মলে অবস্থিত।

এর আগে, ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার অরল্যান্ডোতে সমকামীদের নৈশক্লাবে হামলা চালিয়ে ৪৯ জনকে হত্যা করেছিল এক হামলাকারী। সাম্প্রতিক মার্কিন ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হামলার ঘটনা ছিল এটি।

অরল্যান্ডোর ওই বন্দুকধারী মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) এক নেতার প্রতি আনুগত্য প্রকাশ করেছিলেন। পরে পুলিশের সঙ্গে গোলাগুলিতে নিহত হন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে