মুক্তিযোদ্ধা লাঞ্চিতের ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২; সময়: ৬:১০ pm |
মুক্তিযোদ্ধা লাঞ্চিতের ঘটনার প্রতিবাদে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, পাবনা : সম্প্রতি পাবনা জেলা সদরের মুক্তিযোদ্ধা যাচাই বাছাই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় বীর মুক্তিযোদ্ধারা দুই ভাগে বিভক্ত হয়ে পরেছেন।

একটি পক্ষ আরেক পক্ষকে অভিযুক্ত করে অমুক্তিযোদ্ধা বলে প্রকাশ্যে নানা ধরনের কর্মসূচি পালন করছেন। এরই ঘটনা আলোকে সম্প্রতি পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে দুই ভাগে বিভক্ত বীর মুক্তিযোদ্ধারা নিজেদের মধ্যে বাকবিতন্ডসহ শারীরিক ভাবে লাঞ্চিতের ঘটনা ঘটে।

এই ঘটনার প্রতিবাদে জেলার সদরের নিজদের ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় ভারত থেকে প্রশিক্ষণ প্রাপ্ত মুক্তিযোদ্ধা ইউনিট দাবী করে সংবাদ সম্মেলন করেন। শনিবার ১৯ (নভেম্বর) দুপুরে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে স্থানীয় গণমাধ্যম কর্মীদের কাছে তারা সম্প্রতি ঘটনার সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরেন। একই সাথে মুক্তিযোদ্ধা বাবলুর উপরে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও দোষিদের আইনের আওতায় নিয়ে আসার দাবি জানান।

এসময় লিখিত বক্তব্য পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা আবুল বাশার। লিখিত বক্তেব্যে তারা অভিযোগ করে বলেন, চলতি মাসের প্রথম দিকে জেলা প্রশাসক কার্যালয় থেকে কাজ শেষে বীর মুক্তিযোদ্ধা বাবলু বের হলে তাকে অর্তকিত হামলা করা হয়। এই ঘটনায় জেলায় ভারত থেকে প্রশিক্ষণ প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধাগনেরা তিব্র ক্ষোভ নিন্দা প্রকাশ করেন। তারা বলেন, গেজেট ও লাল মুক্তিবার্তা বাতিলকৃত স্বব্যাখ্যায়িত দাবিদার অমুক্তিযোদ্ধাদের হাতে বীর মুক্তিযোদ্ধা শারীরিক ভাবে লাঞ্চিত হবে এটা মেনে নেয়া যায়না।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা সাইফুর আলম বাবলুর লাঞ্চিতকারী অপরাধিদের আইনের অওতায় না আনা হবে, ততক্ষণ পর্যন্ত জেলা প্রশাসক ও জেলা পুলিশ আয়োজিত সরকারি ও জাতীয় দিবসের নির্ধারিত সকল অনুষ্ঠান জেলা মুক্তিযোদ্ধা সংসদ বর্জনের ঘোষনা দেন। একই সাথে সকল জাতীয় দিবস নিজেদের মত করে পালণ করা হবে বলে জানান তারা।

সংবাদ সম্মেলনে মঞ্চে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা বদিউজ্জামান, বীর মুক্তিযোদ্ধা আবু জাফর, বীর মুক্তিযোদ্ধা মোঃ আতিয়ার রহমান সাচ্চু, বীর মুক্তিযোদ্ধা এস এম মাহাবুববুর রাশীদ, বীর মুক্তিযোদ্ধা হামিদুর রহমান সহ প্রায় অর্ধশত মুক্তিযোদ্ধা এ সময় উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে