প্রতিটি পরিবারকে খামারে পরিণত করতে হবে : এনামুল হক

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২; সময়: ৪:১৪ pm |
প্রতিটি পরিবারকে খামারে পরিণত করতে হবে : এনামুল হক

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় নির্বাচিত সুফল ভোগীদের মাঝে ভেড়া বিতরণ করা হয়েছে।

শনিবার বেলা ১১ টার দিকে উপজেলা প্রাণিসম্পদ অফিসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচিত সুফল ভোগীদের মাঝে ভেড়া বিতরণ করেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বলেন, বাংলাদেশ এখন প্রাণিসম্পদে সমৃদ্ধ। দেশের প্রতিটি পরিবারে এখন পর্যান্ত পরিমান পশু পালন করা হচ্ছে। এখন আর বিদেশ থেকে গরু-ছাগল আমদানী করতে হয় না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বে প্রাণিসম্পদের ব্যাপক উন্নয়ন হয়েছে। নতুন দিগন্তের উন্মোচন করা হয়েছে প্রাণিসম্পদ খাতে।

অন্যান্য জনগোষ্ঠীর মতো সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের লোকজনের মাঝে সরকার বিনামূল্যে ভেড়া প্রদান করছেন।

তারা যেন নিজেদেরকে দ্রুত সাবলম্বী করতে পারে সে চিন্তা নিয়ে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। দেশের এমন কোন খাত নেই যেখানে উন্নয়ন হয়নি। প্রতিটি খাত সমান গতিতে এগিয়ে চলেছে।

উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তর আয়োজিত উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আহসান হাবিব।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মমতাজ আক্তার বেবী, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, চেয়ারম্যান লুৎফর রহমান, আনোয়ার হোসেন, ভেটেরিনারী সার্জন পবিত্র কুমার, ক্ষুদ্র নৃ গোষ্ঠী উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক সমরেশ কুমার সরকার প্রমূখ।

আলোচনা শেষে সমতল ভূমিতে বসবাসরত অনগ্রসর ১১৬টি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর পরিবারের মাঝে এক জোড়া করে ভেড়া বিতরণ করা হয়েছে। এর ফলে তারা আর্থ সামাজিক ও জীবন মানোন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন ঘটাতে পারবেন।

 

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে