মনোয়ন কেনার পরে জানলেন তিনি ভোটারই নন

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২; সময়: ১২:২৪ pm |
মনোয়ন কেনার পরে জানলেন তিনি ভোটারই নন

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম : ওয়ার্ড সদস্য পদে মনোনয় ফরম কেনার পরে ভোটার তালিকায় দেখলেন নিজের নামই নাই। পরে তার জাতীয় পরিচয়পত্র দিয়ে অনুসন্ধান করে জানা গেল তিনি এক বছর আগে অন্য উপজেলায় ভোটার স্থানান্তর করেছেন। অথচ এর কিছুই জানেন না লালন নামের ওই প্রার্থী। ঘটনাটি নাটোরের বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও ইউনিয়নের নয় নম্বর ওয়ার্ডের বাহিমালি এলাকায়। লালন বাহিমালি গ্রামের জয়নাল আবেদীনের ছেলে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়, আগামী ২৯ ডিসেম্বর বড়াইগ্রাম উপজেলার মাঝগাঁও, জোয়াড়ী ইউনিয়ন ও বনপাড়া পৌরসভায় সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ঘোষিত তপসীল অনুসারে ১ ডিসেম্বর মনোয়ন জমার শেষ দিন।

লালন জানান, তিনি স্থানীয় ওয়ার্ড সদস্য পদে নির্বাচনের জন্য গত তিন বছর থেকে জনসংযোগ চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী তপসীল হওয়ায় বৃহস্পতিবার তিনি মনোনয়ন ফরম কেনেন। ফরমের সাথে দেওয়া ভোটার তালিকায় নিজের ভোটার নম্বর খুঁজতে গিয়ে কোথাও নিজের নাম না পেয়ে বিষ্মিত হন। পরে উপজেলা নির্বাচন অফিসে যোগাযোগ করেন। সেখানে গিয়ে তিনি দেখতে পান এক বছর আগেই তিনি লালপুর উপজেলার ওয়ালীয়া ইউনিয়নের দিলালপুর গ্রামে ভোটার স্থানান্তর করেছেন। অথচ এঘটনার কিছুই জানেন না তিনি। এছাড়া ওই গ্রাম বা এলাকায় তার কোন বাড়ি বা সম্পত্তি নাই।

বাহিমালী গ্রামের জুয়েল রানা, হাবিবুর রহমানসহ অন্তত ১০-১২ ব্যক্তি জানান, লালন ইউপি সদস্য পদে নির্বাচন করতে অনেক আগে থেকে প্রচারনা চালাচ্ছেন। তার জনপ্রিয়তায় ভীত হয়ে প্রতিদ্বন্দ্বি কেউ এমনটা করেছে বলে মনে হচ্ছে। দ্রুত এর সমাধন করে দোষীদের শাস্তির আওতায় আনা দরকার।

স্থাণীয় ওয়ার্ড সদস্য জাহিদ আলী বলেন, এ বিষয়ে আমার কিছুই জানা নাই। মাঝগাঁও ইউপি চেয়ারম্যান অধ্যাপক আব্দুল আলীম বলেন, অন্য স্থানের ভোটার আমার ইউনিয়নে আসতে হলে প্রত্যয়ন লাগে। কেউ যেতে চাইলে আমার কিছুই লাগে না।

ওয়ালিয়া ইউনিয়নের তৎকালীন চেয়ারম্যান আনিসুর রহমান বলেন, কেই ভোটার হতে চেয়ে প্রত্যয়ন চাইলে আমিতো তাকে ফেরাতে পারি না। স্থাণীয় ইউপি সদস্যের স্বাক্ষরিত ফরমে প্রত্যয়ন চেয়েছে, দিয়েছি।

উপজেলা নির্বাচন অফিসার হাসিব-বিন-শাহাব বলেন, নির্বাচনে চুড়ান্ত ভোটার তালিকা চলে এসেছে। আমাদের আর কিছুই করার নাই।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে