খুব দ্রুত সময়ে সাড়া প্রদানকারী প্রতিষ্ঠান হলো ফায়ার সার্ভিস: জেলা প্রশাসক

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২; সময়: ৬:৪৬ pm |
খুব দ্রুত সময়ে সাড়া প্রদানকারী প্রতিষ্ঠান হলো ফায়ার সার্ভিস: জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক: খুব দ্রুত সময়ে সাড়া প্রদানকারী প্রতিষ্ঠান হলো ফায়ার সার্ভিস। তারা কোন ধনী গরীব দেখেনা, তারা যেকোন দুযোর্গে সবার আগে সবার পাশে থাকে। গতকাল বৃহস্পতিবার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের আয়োজনে অত্র দপ্তরের কার্যালয়ে ফায়ার সপ্তাহর সমাপনী অনুষ্ঠানে এসব কথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল জলিল।

তিনি আরো বলেন, ফায়ার সার্ভিস এখন আরো বেশি আধুনিক হয়েছে। অত্যাধুনিক যন্ত্রপাতি যুক্ত হচ্ছে এ বাহিনীর সঙ্গে। শুধু দেশে নয় বিদেশেও তাদের উন্নত প্রশিক্ষণ দেয়া হচ্ছে। যে কোন প্রাকৃতিক ও মানবসৃষ্ট দুযোর্গ তারা দক্ষতার সঙ্গে মোকাবেলা করেন। রাস্তায় কোন গাছ পড়ে গিয়ে রাস্তায় প্রতিবন্ধকতার সৃষ্টি হলে তারা তা অপসারন করে নিদ্বিধায়। বক্তব্য শেষে শোভাযাত্রার উদ্বোধন করেন অনুুুুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক আব্দুল জলিল।

শোভাযাত্রাটি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তর থেকে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিণ শেষে সদর দপ্তরে এসে শেষ হয়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক ওহিদুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সহকারী পরিচালক রফিকুল ইসলামসহ অত্র স্টেশনের কর্মকর্তা, কর্মচারী, সাবেক কর্মকর্তা-কর্মচারীসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

মাঠ কমান্ডার ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের স্টাফ অফিসার রাশেদুর রহমান। সমাপনী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সহকারী পরিচালক রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক ওহিদুল ইসলাম।

উল্লেখ্য গত ১৫ নভেম্বর থেকে ফায়ার সপ্তাহ শুরু হয়। রাজশাহীতে ফায়ার সপ্তার উদ্বোধন করেছিলেন বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) জিএসএম জাফরউল্লাহ এনডিসি। বিশেষ অতিথি ছিলেন রাজশাহী রেঞ্জের ডিআইজি আব্দুল বাতেন বিপিএম, পিপিএম। স্বাগত বক্তব্য দেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী বিভাগের উপ-পরিচালক ওহিদুল ইসলাম।

আরো উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সহকারী পরিচালক রফিকুল ইসলামসহ অত্র স্টেশনের কর্মকর্তা, কর্মচারী, সাবেক কর্মকর্তা-কর্মচারীসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ। মাঠ কমান্ডার ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের সিনিয়র স্টেশন অফিসার আব্দুর রউফ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স রাজশাহী সদর দপ্তরের স্টাফ অফিসার রাশেদুর রহমান।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে