সুজানগরে বিনামূল্যে অর্ধকোটি টাকার সার-বীজ পেল কৃষক

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২; সময়: ১:১১ pm |
খবর > কৃষি
সুজানগরে বিনামূল্যে অর্ধকোটি টাকার সার-বীজ পেল কৃষক

নিজস্ব প্রতিবেদক, সুজানগর : সুজানগর উপজেলার ৪৬২৫ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে প্রায় অর্ধকোটি টাকার শীতকালীন পেঁয়াজ, গম, ভূট্রা, সরিষা, সূর্যমূখী, মুগ, মুসুর ও খেসারীর বীজ ও সার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বৃহস্পতিবার উপজেলা পরিষদ মিলনায়তনে এ বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

উপজেলা নির্বাহী অফিসার কৃষিবিদ তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র রেজাউল করিম রেজা।

আমন্ত্রিত অতিথির বক্তব্য দেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ এর প্রফেসর ড. মোহাম্মদ নাছির উদ্দিন। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রাফিউল ইসলাম। সঞ্চালনা করেন এসএপিপিও আলমগীর হোসেন।

অনুষ্ঠানে অতিথিরা তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশ সরকার কৃষি বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকের কল্যাণে কৃষিতে বিপ্লব ঘটাতে এবং উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে প্রণোদনা হিসেবে বিনামূল্যে সার ও বীজ সহ আর্থিক সহায়তা দিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী বলেছেন, বাংলাদেশের কোথাও এক ইঞ্চি জমি যেন অনাবাদী না থাকে বিশ্বব্যাপী যে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে সেটা মাথায় রেখে আমাদের দেশকে বাঁচাতে কৃষির উপর অধিক গুরুত্ব দিতে হবে।

কৃষকদের উদ্দেশ্যে অতিথিরা বলেন, সরকার বিনামূল্যে যে সার ও বীজ প্রদান করছে এটাকে যথাযথ ভাবে কাজে লাগাতে হবে।

অনুষ্ঠানে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা(ভারপ্রাপ্ত) কানিজ ফার্জনা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নাজমুল হুদা, সুজানগর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন, উপজেলা উপসহকারী কৃষি অফিসার সাইদুল ইসলাম সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে গম, ভূট্রা, সরিষা, সূর্যমূখী, চিনাবাদাম,সয়াবিন, শাতকালীন পেঁয়াজ, মুগ, মসুর ও খেসারী ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির জন্য ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় সুজানগর উপজেলার ৪৬২৫ জন কৃষকের মাঝে এ বীজ ও সার বিতরণ করা হয়।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে