রাজশাহী-কক্সবাজার রুটে বিমান চলাচলে ফ্লাইট উদ্বোধন

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২২; সময়: ১১:২৭ am |
রাজশাহী-কক্সবাজার রুটে বিমান চলাচলে ফ্লাইট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী-কক্সবাজার রুটে চালু হলো বহুল প্রত্যাশিত সরাসরি উড়োজাহাজ চলাচল। নভোএয়ার এর ফ্লাইট চালুর মাধ্যমে এই রুটে উড়োজাহাজ চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় শাহ মখদুম বিমানবন্দরে আনুষ্ঠানিকভাবে নভোএয়ারের প্রথম ফ্লাইটের যাত্রার শুভ উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। উদ্বোধন উপলক্ষে কেক কাটা এবং দোয়া ও মোনাজাত করা হয়। এরপর প্রথম ফ্লাইটের যাত্রীদের ফুলেল শুভেচ্ছা জানান রাসিক মেয়র। প্রথম দিনে সকাল ১০টা ৫০ মিনিটে ৭০টি সিটে ৭০ যাত্রী নিয়ে কক্সবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায় নভোএয়ার।

পরে মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় দেশে যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। তারই ধারাবাহিকতায় রাজশাহীর সাথে কক্সবাজারের নতুন ফ্লাইট চালু করা হলো। এতে করে রাজশাহীর সাথে দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলে যাতায়াতে পূর্বের চাইতে বহুগুণ সময় কম লাগবে।

মেয়র আরো বলেন, কক্সবাজার যেতে রাজশাহীর মানুষকে আগে দীর্ঘসময় কষ্ট করে যেতে হতো। রাজশাহী কক্সবাজার রুটের নতুন এই ফ্লাইট চালুর ফলে এখন মাত্র দেড় ঘণ্টাতেই কক্সবাজারে পৌঁছে যাওয়া যাবে। এটি যেমন পর্যটন শিল্পে অবদান রাখবে তেমনি রাজশাহীতে শিল্পায়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, দেশের দূরদূরান্তের মানুষ রাজশাহীতে একদিনেই এসে কাজ সেরে ফিরে যেতে পারবেন। বিষয়টি এমন নয় যে শুধুমাত্র রাজশাহীর মানুষ চিটাগাং বা কক্সবাজারে যাবে। ফ্লাইটের চালুর মধ্য দিয়ে চিটাগাং বা কক্সবাজারের মানুষও রাজশাহীতে আসবে ঘুরতে বা কাজে। রাজশাহীর সাথে দেশের গুরুত্বপূর্ণ অঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের ফলে এই অঞ্চলের শিল্পায়নে ভূমিকা রাখবে।

নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের ঐকান্তিক প্রচেষ্টায় আমরা রাজশাহী-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট চালু করা সম্ভব হলো। যদি প্রয়োজন হয় সপ্তাহে আরো একটি ফ্লাইট আমরা চালু করবো।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেণী, রাজশাহী চেম্বার অব কর্মাস ইন্ডাস্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু প্রমূখ।

প্রতি সপ্তাহে বৃহস্পতিবার সকাল ১০টা ৩০ মিনিটে রাজশাহী থেকে ছেড়ে ১২টায় কক্সবাজারে পৌছাবে। প্রতি সপ্তাহে রোববার বিকাল ৩টা ৩৫ মিনিটে কক্সবাজার থেকে ছেড়ে বিকাল ৫টা ৫ মিনিটে রাজশাহীতে এসে পৌছাবে। এই রুটে সর্বনিম্ন ভাড়া ৫ হাজার ৯০০ টাকা।

এদিকে ভ্রমণপিপাসুদের জন্য কক্সবাজারে তিন রাত ও চার দিনের হোটেল ফ্রি অফার ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। অফারটি উপভোগ করতে দুইজনের রাজশাহী থেকে কক্সবাজারের রিটার্ন টিকিট কিনতে হবে। এই অফারে দুইজনের কক্সবাজার যাওয়া-আসা এবং তিন রাত হোটেলে ফ্রি থাকার সুবিধা রয়েছে।

ভ্রমণপিপাসুদের এ সুবিধা নিতে নভোএয়ার কক্সবাজারের ৭টি হোটেলের সঙ্গে চুক্তি করেছে। হোটেলগুলোর মধ্যে রয়েছে- হোটেল দি কক্স টুডে, সিগাল হোটেল, লং বিচ হোটেল, নিসর্গ হোটেল অ্যান্ড রিসোর্ট, উইন্ডি ট্যারেস হোটেল, গ্রেস কক্স স্মার্ট হোটেল এবং হোটেল সী প্যালেস।

নভোএয়ার বর্তমানে ঢাকা থেকে প্রতিদিন চট্টগ্রাম, কক্সবাজার, সৈয়দপুর, রাজশাহী, সিলেট, যশোর এবং আন্তর্জাতিক গন্তব্যে কলকাতা ফ্লাইট পরিচালনা করছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে