২০০বছরের মদের স্বর্গরাজ্য ইউপি চেয়ারম্যানের সহযোগীতায় বন্ধ

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২; সময়: ৪:২৩ pm |
২০০বছরের মদের স্বর্গরাজ্য ইউপি চেয়ারম্যানের সহযোগীতায় বন্ধ

নিজস্ব প্রতিবেদক, বদলগাছী : নওগাঁর বদলগাছী উপজেলার মিঠাপুর ইউপির মাদকের স্বর্গরাজ্য খ্যাত জগপাড়া নামক গ্রাম। সেই গ্রামে মাদক কেনা-বেচা বন্ধে ইউপি চেয়ারম্যান ফিরোজের এর নেতৃত্বে শুরু হয়েছে মাদকবিরোধী অভিযান। আর এই অভিযানের ফলে বন্ধ হয়েছে চোলাই মদ উৎপাদন ও বিক্রয়।

জানাযায়, মঙ্গলবার ১৫ই নভেম্বর রাত ৮টায় উপজেলার মিঠাপুর ইউপির মাদকের স্বর্গরাজ্য জগপাড়াতে এই অভিযান চালানো হয়। মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেনের নেতৃত্বে মাদকবিরোধী অভিযানে অংশগ্রহণ করেন ইউপি সদস্য হারুন অর রশিদ, বীর মুক্তিযোদ্ধা দীলিপ সরকার, থানা আওয়ামীলীগের সহ সভাপতি লুৎফর রহমান, বীর মুক্তিযোদ্ধা প্রহাাদ লাল ও স্থানীয় গ্রামবাসীসহ গ্রাম পুলিশের সদস্যরা।

বীর মুক্তিযোদ্ধা প্রহাদ লাল বলেন, জগপাড়াতে প্রায় ২০০ বছর ধরে চোলাই মদ উৎপাদন ও বিক্রয় হতো। এবং পুলিশের বিভিন্ন অভিযানে এই চোলাই মদ ধ্বংস করা হতো এবং বিক্রেতাদের জেল হাজতে পাঠানো হতো। জেল থেকে এসে আবারো তারা পুনরায় চোলাই মদের ব্যবসা করতো। এই ভাবে চলছিল জগপাড়া গ্রামের মাদকের সম্্রাজ্য। বর্তমানে ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেন ও জগপাড়ার যুবকেরা এই গ্রামকে মাদক মুক্ত করতে এগিয়ে আসে।

মাইকেল কুমার বলেন, আমাদের গ্রামে ১৬০টি পরিবার বসবাস করে। এর মধ্যে ১৪টি পরিবার দির্ঘ দিন থেকে মাদক উৎপাদন ও বিক্রি করে আসছে। এই ১৪টি পরিবার যেন আর মাদক উৎপাদন ও বিক্রি করতে না পাওে তাই আমরা সচেতন গ্রামবাসী প্রতিনিয়ত লক্ষ রাখছি। আমাদের সন্তানদের ভবিষ্যতের কথা বিবেচনা করে সবাই মিলে এই উদ্যোগ নিয়েছি।

এ ব্যপারে ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেন বলেন, মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বদলগাছী থানা পুলিশের পরামর্শক্রমে জগপাড়াতে প্রতিনিয়ত অভিযান পরিচালনা করা হচ্ছে। গ্রামের যারা মাদক উৎপাদন করে তাদেরকে নিয়ে মিটিং করা হয়েছে। গ্রামবাসীর সহযোগিতার ফলে আজ জগপাড়া মাদক উৎপাদন বন্ধের পথে।

এ ব্যপারে বদলগাছী অফিসার ইনচার্জ (ওসি) আতিয়ার রহমান বলেন, চেয়ারম্যান ফিরোজ হোসেনের জন্যই আজ মিঠাপুর ইউপির জগপাড়া গ্রামকে মাদকমুক্ত করা সম্ভব হচ্ছে। আমি প্রতিনিয়ত চিহ্নিত গ্রামগুলোর মাদক বন্ধ করতে চেয়ারম্যানের সাথে যোগাযোগ রেখে বিভিন্ন পরামর্শ দিচ্ছি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে