ভাঙ্গায় জাল দলিল করে শরিকের জমি দখল, প্রাণ নাশের হুমকী

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২; সময়: ১:১৯ pm |
ভাঙ্গায় জাল দলিল করে শরিকের জমি দখল, প্রাণ নাশের হুমকী

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর : ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার ৪নং নাছিরাবাদ ইউনিয়নের চরদুরাইর গ্রামের হাবি মোল্লা, সামাদ মোল্লা,ও সিরাজ খাঁর বিরুদ্ধে জাল দলিলের মাধ্যমে জোর করে জমি দখলসহ নানা অভিযোগ উঠেছে।

ভুক্তভোগী শিকার রহিম মোল্লা জানান, বাপদাদার পৈতিক সম্পত্তি শর্তেও চাচাতো ভাইসহ এলাকার কিছু কূ-চক্রী লোকজনের সহায়তা নিয়ে জাল দলিল করে শরীকের জমি নিজের নামে করে নিয়েছে। জমি ফেরত চাইলে প্রাণনাশের হুমকীসহ মিথ্যা মামলার ভয় দেখায় বলে অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ফরিদপুর ভাঙ্গা উপজেলার ৪নং নাছিরাবাদ ইউনিয়নের চরদুরাইর গ্রামের মৃত বদরউদ্দিনের ছেলে সামাদ মোল্লা, ও নয়াবলি খাঁর ছেলে সিরাজ খাঁর সহযোগীতা নিয়ে মৃত মুজিবর মোল্লার ছেলে হাবি মোল্লা জাল দলিল ও ভুয়া কাগজপত্রের মাধ্যমে জোর করে জমি দখল করেছে। জমি আসল মালিক একই গ্রামের মৃত নয়ন মোল্লার একমাত্র ছেলে রহিম মোল্লা। সে অসহায় অবস্থায় জীবন যাপন পার করছে। জমির আসল দলিলপত্র থাকা সত্ত্বেও জমির কাছে যেতে পারছে না রহিম মোল্লা।

রহিম মোল্লা বলেন, আমার বাপদাদার পৈতিক সম্পত্তির ওয়ারিশ সুত্রে পরিবারের যারা রয়েছে তাঁরা সবাই অংশীদার তবে হাবি মোল্লা গ্রামের কিছু কূ-চক্রী মানুষের সহযোগিতা নিয়ে জাল দলিলের মাধ্যমে নিজ নামে জমি করে নিয়েছে। এই জমিজমার কারনে আমার পিতা মারা গেছে। আমি ২০টি বছর এদের অত্যাচারের শিকার হয়ে প্রাণ বাঁচাতে রাজশাহীতে গিয়ে থাকছি। তাঁদের চিন্তা ভাবনা যদি কোন কারনে আমাকে সরাতে পারে তাহলে এই জমি নিয়ে কথা বলার মত আর কেউ থাকবে না। আমাকে বিভিন্ন ভাবে মেরে ফেলার হুমকি দিচ্ছে এই অবস্থায় আমি ভাঙ্গা থানায় একটি অভিযোগ করেছি।

স্থানীয়রা বলেন, এই জমিজমা নিয়ে অনেকবার বিচার শালিস করা হয়েছে। হাবি মোল্লা ও তাঁর সাথে থাকা লোকজন কোন কিছুই মানে না, তাঁরা তাদের গায়ের জোড়ে, ক্ষমতার জোড়ে এই কর্মকান্ড করে চলছে। মারামারি হানাহানি কিছু দিন পর পর লেগেই থাকে। যদি বড় কোন অঘটন ঘটে যায় তাহলে তো আমরা পাড়া প্রতিবেশি এর হয়রানির শিকার হবো। আমাদের এলাকাবাসির দাবি আইনের মাধ্যমে জমিজমার দলিলপত্র সঠিক ভাবে দেখে যার যার ভাগের অংশ তাঁর তাঁর নামে বুঝিয়ে দেয়া হোক।

এ ব্যাপারে অভিযুক্ত হাবি মোল্লার সাথে কথা হলে তিনি বলেন, আমার নামে যারা অভিযোগ দিয়েছে তাঁদের সব কথা মিথ্যা, এই জমিজমা নিয়ে যতবার শালিস বিচার এলাকা ভিত্তিক হয়েছে তাঁর সব কয়টিতে আমি রায় পেয়েছি। যারা আমার নামে থানায় অভিযোগ করেছে তাঁর পরিপ্রেক্ষিতে আমাকে থানা থেকে জমিজমার দলিল পত্র নিয়ে যেতে বলেছে আমি যাবো। আমি কাউকে ভয় করে চলি না আমার জায়গায় আমি ঠিক আছি।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে