বাড়ি, নাকি প্রাসাদে থাকেন বলিউড তারকারা!

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২; সময়: ১০:০৫ am |
খবর > বিনোদন
বাড়ি, নাকি প্রাসাদে থাকেন বলিউড তারকারা!

পদ্মাটাইমস ডেস্ক : পর্দায় বলিউড তারকাদের দৃষ্টিনন্দন বাড়িতে থাকতে দেখা যায়। তখন বেশিরভাগ দর্শক নিজেরও ওরকম একটি বাড়িতে থাকার স্বপ্ন দেখেন। আবার অনেকে জানতে চান, বাস্তব জীবনে তারকারা কি এ রকম বিলাসবহুল বাড়িতে থাকেন!

অগাধ টাকা-পয়সার কল্যাণে বেশিরভাগ তারকাই বসবাসের জন্য বিলাসবহুল বাড়ি কেনেন। কেউ কেউ তো আস্ত একটা দ্বীপই কিনে ফেলেন। বলিউডের এমন অনেক তারকা আছেন, যাদের রয়েছে বিশাল আলিশান বাড়ি। যে বাড়িগুলোকে প্রাসাদ বললেও ভুল হবে না। চলুন তাহলে এবার কয়েকজন তারকার বাড়ি থেকে ঘুরে আসি।

বলিউডের আলিশান বাড়ির তালিকা করলে সবার প্রথমে চলে আসে শাহরুখ খানের ‘মান্নাত’র নাম। বান্দ্রার ব্যান্ডস্ট্যান্ডের প্রায় শেষ প্রান্তে বলিউডের কিং খানের ঠিকানা মান্নাত। মুম্বাই গিয়ে মান্নাত দর্শন করেননি, এ রকম মানুষের সংখ্যা নেই বললেই চলে।

একদিকে আরব সাগরের নিঃসঙ্গতা, অন্যদিকে মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা বিলাসবহুল মান্নাত। মনে হয় যেন আরব সাগরের বুকে আছড়ে পড়া ঢেউগুলো কোথাও সেলাম ঠুকে যায় হিন্দি চলচ্চিত্রের এই বেতাজ বাদশাকে। বাড়িটির মূল্য ২০০ কোটি টাকা।

‘প্রতীক্ষা’, ‘জলসা’, ‘জনক’-মুম্বাইয়ের জুহুর বুকে তিনটি বাড়ি বলিউডের মেগা তারকা অমিতাভ বচ্চনের। তবে প্রতীক্ষার সঙ্গে বিগ বির আত্মিক সম্পর্ক। তার মেগা তারকা হয়ে ওঠার সাক্ষী এই বাড়িটি। ৪০টি বছর সপরিবার তিনি কাটিয়েছেন এখানে-বাবা হরিবংশ রাই বচ্চন ও মা তেজী বচ্চনের সঙ্গে। মেয়ে শ্বেতা ও ছেলে অভিষেকের বড় হয়ে ওঠার গল্প ছড়িয়ে আছে প্রতীক্ষার আনাচকানাচে।

তারপর তারা চলে আসেন জলসার নতুন ঠিকানায়। ১০ হাজার ১২৫ বর্গফুট দ্বিতল এই বাড়িতে থাকেন অমিতাভ, জয়া, অভিষেক, ঐশ্বরিয়া ও বচ্চন পরিবারের ছোট সদস্য আরাধ্য। এই বাড়িটির মূল্য ১১২ কোটি টাকা। কিন্তু এটি উপহার হিসেবে পেয়েছিলেন অমিতাভ। ‘সত্তে পে সত্তা’ ছবিতে অমিতাভের দুর্দান্ত অভিনয় দেখে মুগ্ধ হয়ে ছবির পরিচালক রমেশ সিপ্পি তাকে এই বাড়িটি উপহার হিসেবে দিয়েছিলেন।

বিগ বি মুম্বাইতে থাকলে রোজ ভোরবেলায় নিয়ম করে জুহু ক্লাবে যান মর্নিং ওয়াক ও জিম করতে। প্রতি রোববার সন্ধ্যা ছয়টায় জলসার গেটে আসেন তার অনুরাগীদের সঙ্গে দেখা করতে। দীপাবলির দিনও শুভেচ্ছা বিনিময় করেন।

মুম্বাই শহরে জুহু সমুদ্রসৈকতের সামনে একটি বিলাসবহুল আবাসনে থাকেন বলি দম্পতি কাজল ও অজয় দেবগন। ভারতীয় সংবাদ সংস্থা সূত্রের খবর, বাড়িটি ৬০ কোটি টাকা দিয়ে কিনেছেন এই তারকা জুটি।

অজয়-কাজল তাদের বাড়ির নাম রেখেছেন ‘শক্তি’। মুম্বাই শহরে তাদের অন্য যে আবাসনগুলো রয়েছে, সেগুলো থেকে ‘শক্তি’র ঢিল ছোড়া দূরত্ব। শহরের বহুমূল্য বাড়িগুলোর তালিকায় শক্তির নাম রয়েছে।

মুম্বাইয়ের ‘প্রাইম বিচ বিল্ডিং’-এ বাড়ি কিনেছেন বলিউডের ‘খিলাড়ি’ অক্ষয় কুমার। আরব সাগরের অপরূপ দৃশ্য দেখা যায় অভিনেতার বাড়ি থেকে। বাড়িটির মূল্য ৮০ কোটি টাকা। বাড়ির অন্দরসজ্জায় অক্ষয়-পত্নী টুইঙ্কেল খান্নার বড় ভূমিকা রয়েছে।

সমুদ্রসৈকতের সামনে একটি বিলাসবহুল বাড়ি কিনেছেন রোশন-পুত্র হৃতিক। একটি বহুতল আবাসনের ১৪, ১৫ ও ১৬ তলা জুড়ে থাকেন তিনি। এই বাড়িটি তৈরি করতে ১০০ কোটি টাকা খরচ হয়েছে অভিনেতার। বাড়ির অন্দরসজ্জার দায়িত্বে ছিলেন আশিস শাহ।

সম্প্রতি মুম্বাইয়ে বোরলির কাছে একটি নতুন বাড়ি কিনেছেন অভিনেতা শাহিদ কাপুর। শাহিদ-পত্নী মীরা এবং দুই সন্তানের সঙ্গে এই বাড়িতেই থাকেন তিনি। বাড়ির মূল্য নাকি ৩০ কোটি টাকা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে