১ বছরে ২১৩ নারী ও শিশুকে সেবা প্রদান করে আরএমপি ভিকটিম সাপোর্ট সেন্টার

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২; সময়: ৮:৩৯ pm |
১ বছরে ২১৩ নারী ও শিশুকে সেবা প্রদান করে আরএমপি ভিকটিম সাপোর্ট সেন্টার

নিজস্ব প্রতিবেদক : আরএমপি ভিকটিম সাপোর্ট সেন্টারের স্টিয়ারিং কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ সদরদপ্তরে ভিকটিম সাপোর্ট সেন্টার, আরএমপি’র স্টিয়ারিং কমিটির ২২ তম সভা অনুষ্ঠিত হয়েছে। সভাপতিত্ব করেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক।

অনুষ্ঠিত সভায় পুলিশ কমিশনার ভিকটিম সাপোর্ট সেন্টারের সহযোগী এনজিও প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিগণের সাথে মতবিনিময় করেন। ভিকটিম সাপোর্ট সেন্টারের বিভিন্ন কার্যক্রম সম্পর্কে তথ্য উপস্থাপন করতে গিয়ে পুলিশ কমিশনার বলেন, বিভিন্ন সহিংসতার শিকার নারী ও শিশুদের ভিকটিম সার্পোট সেন্টারে সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারীদের ক্ষেত্রে যেকোন বয়স এবং ছেলে শিশুর ক্ষেত্রে ৮ বছর পর্যন্ত সেবা প্রদান করা হয়। সহিংসতার শিকার নারী ও শিশুদের সবধরণের আইনগত সেবা, চিকিৎসা সেবা ও কাউন্সিলিং সেবা প্রদান করা ভিকটিম সার্পোট সেন্টারের উদ্দেশ্যে। এ বছর আজ পর্যন্ত সর্বমোট ২১৩ জন নারী ও শিশুকে বিভিন্ন ধরণের সেবা দেয়া হয়েছে। সহিংসতার শিকার নারী ও শিশুদের সেবা প্রদানের বিষয়টি সরকারি দায়িত্বের পাশাপাশি পুলিশের নৈতিক দায়িত্ব বলে কমিশনার তাঁর বক্তব্যে উল্লেখ করেন।

ভিকটিম সার্পোট সেন্টারের কার্যক্রমকে সর্বস্তরে পৌছে দেয়ার জন্য পুলিশ কমিশনার আরএমপি’র বারো থানার অফিসার ইনচার্জগণকে বিশেষ নিদের্শনা প্রদান করেন। নারী ও শিশুর প্রতি সহিংসতা নিরসনে ভিকটিম সাপোর্ট সেন্টার ও এনজিও প্রতিষ্ঠানসমূহের সহযোগিতায় আগামীতে একযোগে কাজ করার প্রত্যয় ব্যক্ত করে তিনি তাঁর বক্তব্য শেষ করে।

স্টিয়ারিং কমিটির সভায় পারস্পারিক সেবা প্রদানের লক্ষ্যে ৮ টি এনজিও প্রতিনিধিগণের সাথে (MOA) মেমোরেন্ডাম অব এগ্রিমেন্ট স্বাক্ষরিত হয়। আরএমপি’র পক্ষে উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব মো: সাইফউদ্দীন শাহীন এ চুক্তিতে স্বাক্ষর করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো: ফারুক হোসেন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার, বিপিএম, উপ-পুলিশ কমিশনার (সদর) সাইফউদ্দীন শাহীন-সহ আরএমপি’র ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং বিভিন্ন এনজিও প্রতিনিধিবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে