সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২২; সময়: ৩:০২ অপরাহ্ণ |
সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতির বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, তাড়াশ : সিরাজগঞ্জের সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চুর বিরুদ্ধে সন্ত্রাসী কার্যকলাপে অভিযোগে উঠেছে।

গত ১০ নভেম্বর উল্লাপাড়া উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত সলঙ্গা থানা আওয়ামী লীগ বরাবর একটি অভিযোগ পত্র দাখিল করেন । অভিযোগ পত্র জেলা আওয়ামীলীগ, সিরাজগঞ্জ-৪ জাতীয় সংসদ সদস্য, কেন্দ্রীয় ছাত্রলীগ, ও জেলা ছাত্রলীগের সভাপতি/সাধারণ সম্পাদক বরাবর অনুলিপি দিয়েছে।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ৯ নভেম্বর রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত তানভীর ইমাম এমপির চা আড্ডা’ শেষে ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু সহ ছাত্রলীগের সন্ত্রাসী বাহিনী ও তার জামাত-বিএনপি পন্থি কিছু আত্মীয় স্বজন নিয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে চেয়ার-টেবিল ভাংচুর করে। এ সময় চা আড্ডায় উপস্থিত প্রায় ১৫/২০ নেতাকর্মী আহত হয়।

মঙ্গলবার (১৫ নভেম্বর) সকালে রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক আলতাব হোসন মন্ডল বলেন,সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু রামকৃষ্ণপুর ইউনিয়ন ছাত্রলীগের কমিটি করার সময় একই রাত্রিতে রামকৃষ্ণপুর ২ টি কমিটি দেখতে পাই। জানাযায় অর্থের বিনিময়ে এটি হয়েছে। সেটা নিয়েও বিশৃঙ্খলার সৃষ্টি হয়।

তখন আমরা রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারণ সম্পাদক কোনটি সঠিক কমিটি সেইটা তদন্ত পূর্বক দেয়ার জন্য সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ এবং সলঙ্গা থানা আওয়ামী লীগ এর সভাপতি সম্পাদক বরাবর একটি আবেদন করি,তাতেও সমস্যার সমাধান হয় না। পরবর্তিতে আদালতে মামলা হয়।

শেষে এমপির পিএস নেতৃত্বে সেটা নিরসন হয়। তাওহীদুর রহমান বাচ্চু পূর্ব থেকেই দলের মধ্যে বিশৃঙ্খলার সৃষ্টি করে আসছে। তারই ধারা বাহিকতায় আওয়ামী লীগের প্রোগ্রামে এসে সে দলের ভাবমূর্তি নষ্ট করেছে।

রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ জানান, ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজিত চা আড্ডায় সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতির সন্ত্রাসী কার্যকলাপের কারণে রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগের ভাবমূর্তি নষ্ট হয়েছে। একারনে একটি সফল প্রোগ্রাম করার পরও দলীয় নেতাকর্মী মনক্ষুন্ন হয়েছে এবং নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

তিনি আরো বলেন, প্রোগ্রাম শেষে দলীয় নেতাকর্মী বাড়ি ফেরার পথে হরিনচড়া বাজারে ২০/৩০ জন দেশীয় অস্ত্র নিয়ে গাড়ি থামিয়ে তাদের হুমকি-ধামকি দেয় এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি/সাধারন সম্পাদক, সলঙ্গা থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও রামকৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে হরিনচড়া বাজারে এসে অকথ্য ভাষায় গালিগালাজ এবং আওয়ামী লীগ বিরোধী মিছিল করে।

এই ঘটনায় রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগ গত ১০ নভেম্বর জরুরী বর্ধিত সভা আহবান করেন। সভায় রেজুলেশনের মাধ্যমে রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ সর্বসম্মতি ক্রমে এই সিদ্ধান্তে উপনিত হয় যে থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চুর বিরুদ্ধে সাংগাঠনিক ব্যবস্থা না নেওয়া পর্যন্ত রামকৃষ্ণপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও ওয়ার্ড আওয়ামী লীগের সকল কার্যক্রম থেকে বিরত থাকবে।

অভিযুক্ত থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন, তানভীর ইমাম এমপির চা আড্ডা অনুষ্ঠানে আমার উপর কিছু বহিরাগত সন্ত্রাসীরা হামলা চালিয়েছিলো। সেখানে আমিও আহত হয়েছি।

সলঙ্গা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান লাভু বলেন, অভিযোগ পেয়েছি। ঐ ঘটনার সময় উপজেলা আওয়ামী লীগ, থানা আওয়ামী লীগ সহ সিনিয়র নেতাকর্মী উপস্থিত ছিলো। অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখা হবে।

জেলা ছাত্র লীগের সভাপতি আহসান হাবিব খোকা বলেন, এ বিষয়ে আমি একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুস সামাদ তালুকদার জানান, লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগ পাওয়ার পর উল্লাপাড়া উপজেলা আওয়ামীলী, সলঙ্গা থানা আওয়া মীলীগ ও জেলা ছাত্রলীগের সভাপতি/ সাধারণ সম্পাদককে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য বলা হয়েছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে