স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২২; সময়: ১০:১০ am |
স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : রিট আবেদনের পরিপ্রেক্ষিতে উচ্চ আদালতের নির্দেশে স্থগিত হওয়া চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। সোমবার (১৪ নভেম্বর) সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোট গ্রহণ চলবে দুপুর ২টা পর্যন্ত।

জানা গেছে, চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের ২টি সংরক্ষিত ও ৫টি সাধারণ ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এর আগে রোববার নির্বাচনী সরঞ্জাম নিয়ে ভোটকেন্দ্রে যান কর্মকর্তারা।

এদিকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও আনসার সদস্যদের পাশাপাশি র‌্যাব ও বিজিবি সদস্যরাও দায়িত্ব পালন করছেন। প্রশাসনের পক্ষ থেকে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সুষ্ঠুভাবে অবাধ, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন বদ্ধপরিকর বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এবং চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা একেএম গালিভ খাঁন।

নির্বাচনে সহকারী রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার মোতাওয়াক্কিল রহমান জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছে। ৫টি সাধারণ ও ২টি সংরক্ষিত ওয়ার্ডের জন্য ৫ জন প্রিসাইডিং, ১০ জন সহকারী প্রিসাইডিং এবং ২০ জন পোলিং কর্মকর্তা দায়িত্ব পান করছেন। এছাড়া প্রতিটি কেন্দ্রে ১ জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ৫ কেন্দ্রের জন্য ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়েছে।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস.এ.এম. ফজল-ই-খুদা জানান, প্রতিটি কেন্দ্রে ২০ জন করে পুলিশ ও ৬ জন করে আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

অন্যদিকে, র‌্যাব-৫, সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার রুহ-ফি-তাহমিন তৌকির জানান, প্রতিটি থানায় একটি করে র‌্যাবের টহল দল নির্বাচনের কাজে দায়িত্ব পালন করছে। এছাড়া স্ট্রাইকিং ফোর্স হিসেবেও দায়িত্ব পালন করছেন।

এবার জেলার ৫টি উপজেলায় ৫টি সাধারণ ওয়ার্ডে ২০ জন এবং ২টি সংরক্ষিত আসনে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রসঙ্গত, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিনকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

গত ২৬ সেপ্টেম্বর বিকেলে আদালতের নির্দেশে নির্বাচন কমিশন চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের নির্বাচন স্থগিত করে। এর আগে গত ১৫ সেপ্টেম্বর ছিল জেলা পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। তফসিল অনুযায়ী-মনোনয়নপত্র বাছাই হয় ১৮ সেপ্টেম্বর, প্রার্থীরা মনোনয়নপত্র বাছাইয়ের বিরুদ্ধে আপিল করেন ১৯-২১ সেপ্টেম্বর। আপিল নিষ্পত্তি হয় ২২-২৪ সেপ্টেম্বর এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ছিল ২৫ সেপ্টেম্বর।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে