বিশ্বকাপ ফাইনালে দুশ্চিন্তার কালো মেঘ

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২; সময়: ১২:১০ pm |
বিশ্বকাপ ফাইনালে দুশ্চিন্তার কালো মেঘ

পদ্মাটাইমস ডেস্ক : ত্রিশ বছর পর বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি পাকিস্তান-ইংল্যান্ড। সেই একই দেশ অস্ট্রেলিয়ায়, সেই একই ভেন্যু মেলবোর্নে। ইতিহাসের পুনরাবৃত্তি না কি মধুর প্রতিশোধ? বাবর আজম ও জস বাটলারদের ঐতিহাসিক এই লড়াই যতটা উত্তেজনার ততটা দুশ্চিন্তারও। কারন আজকের ফাইনাল পন্ড করে দিতে পারে বৃষ্টি।

আজ বাংলাদেশ সময় দুপুর ২টায় মাঠে গড়ানোর কথা রয়েছে এই হাইভোল্টেজ ম্যাচটি। কিন্তু কালো মেঘে ঢেকে আছে মেলবোর্নের আকাশ। বৃষ্টিতে মারাত্মক হুমকির মুখেও পড়েছে ম্যাচটি।

আবহাওয়া তথ্য অনুসারে মেলবোর্নে বর্তমানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি বইছে। অন্যদিকে আবহাওয়া ব্যুরোর সূত্র মতে, স্থানীয় সময় বিকেল ৫.৩০ মিনিট নাগাদ শুরু হতে পারে অবিরাম ভারী বৃষ্টি। যার সম্ভাবনা ৮০ থেকে ৯০ ভাগ। আর এই কারণে ম্যাচটি চলে যেতে পারে সোমবারের রিজার্ভ ডে’তে।

অস্ট্রেলিয়া আবহাওয়া বিভাগ পূর্বাভাসে জানিয়েছে, আকাশ মেঘলা। বৃষ্টির সম্ভাবনা শতভাগ। ঝড়োবৃষ্টির সঙ্গে বজ্রপাতও হতে পারে। পূর্ব থেকে উত্তর-পূর্ব দিকে ঘণ্টায় ১৫-২৫ কিমি বেগে বাতাস ছুটছে। আবার উত্তর থেকে উত্তর-পশ্চিম ২৫-৩৫ কিমি বেগে বাতাস ছুটতে পারে।

এদিকে রোববার যদি কিছুটাও খেলা হয়, সোমবার তারপর থেকে বাকি খেলা হবে। ফলাফলের জন্য অন্তত ১০ ওভার করে খেলতেই হবে দুই দলকে। সাধারণত আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে পাঁচ ওভার করে দুই দলকে ব্যাট করতে হয় ফলাফলের জন্য। কিন্তু বিশ্বকাপে সেমি এবং ফাইনাল ম্যাচের জন্য আইসিসি করেছে ১০ ওভার। সুতরাং রোববার বৃষ্টিতে খেলা বাতিল হলে সোমবার ম্যাচ হবে।

অপরদিকে মেলবোর্নে আবহওয়া বিভাগের তথ্য অনুসারে, সোমবারের আকাশেও থাকবে কালো মেঘের দাপট। আবহাওয়াবিদরা জানিয়েছেন, ১৪ নভেম্বর বৃষ্টির সম্ভাবনা ৯৫ শতাংশ। ৫ থেকে ১০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। সকাল ও দুপুরের দিকে মাঝারি থেকে ভারি বৃষ্টি হবে। বিকালের পর হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়ার গতিবেগ বেড়ে হতে পারে ঘণ্টায় ৪০ কিলোমিটার পর্যন্ত।

তবে অস্ট্রেলিয়ার আবহাওয়ার পরিস্থিতি খুব দ্রুত পরিবর্তনও হয়ে থাকে। মেগা ফাইনালের আগে সেটাই চাইছে দুই ফাইনালিস্ট দল ও ক্রিকেট প্রেমীরা। রবিবার না হলেও সোমবার যেন ম্যাচ হয় সেটাই কামনা সকলের। কারণ তা নাহলে পাকিস্তান ও ইংল্যান্ডকে যুগ্ম বিজয়ী ঘোষণা করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে