নাটোরে দশ দিনে ৮ জনের অস্বাভাবিক মৃত্যুতে উদ্বেগ

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২২; সময়: ১১:৪৩ am |
নাটোরে দশ দিনে ৮ জনের অস্বাভাবিক মৃত্যুতে উদ্বেগ

নিজস্ব প্রতিবেদক, নাটোর : নাটোরের বাগাতিপাড়ায় উদ্বেগজনকহারে বেড়েছে অস্বাভাবিক মৃত্যুর ঘটনা। গত ২ নভেম্বর থেকে ১১ নভেম্বর পর্যন্ত দশ দিনে ৮ জনের অস্বাভাবিক মৃত্যু ঘটেছে। এরমধ্যে পর পর তিন দিনে তিন শিক্ষার্থীর আত্মহননের ঘটনায় উদ্বিঘ্ন হয়ে পড়েছেন অভিভাবকরা।

অপর ৫ জনের মধ্যে ২ জন সড়ক দুর্ঘটনায়, ২ জন পানিতে ডুবে মারা যায়। অপরজন ভাইয়ের সাথে বাকবিতন্ডার সময় মারা যায়।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানাযায়, গত ২ নভেম্বর উপজেলার ভাটোপাড়া এলাকায় সীমানা প্রাচীর নিয়ে ভাইয়ের সাথে বাকবিতন্ডায় লিপ্ত হয়ে ছইমুদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধের অকস্মিক মৃত্যু হয়। ৫ নভেম্বর উপজেলার দয়রামপুর নন্দীকুজা এলাকায় বড়াল নদীতে গোসল করতে গিয়ে মুনসুর রহমান মন্টু (৬৫) নামের এক বৃদ্ধ এবং ১১ নভেম্বর উপজেলা ইউএনও পার্ক এলাকায় দলগতভাবে জাল ফেলে মাছ ধরতে গিয়ে মুরাদপুর গ্রামের সাদেকুল ইসলাম (৩২) নামে আনসার ভিডিপি সদস্য পানিতে ডুবে মারা যায়।

৬ নভেম্বর উপজেলার নওশেরা গ্রামের দম্পত্তি আসিউল ইসলাম সবুজ (৩১) ও তার স্ত্রী শোভা খাতুন (২৭) সড়ক দুর্ঘটনায় নিহত হন। এই দম্পতি ঢাকা থেকে মোটর সাইকেল যোগে বাগাতিপাড়ায় নিজ গ্রামে ফেরার পথে বঙ্গবন্ধুসেতু এলাকায় দুর্ঘটনার শিকার হয়ে দুজনাই মারা যান। সবুজ ঢাকায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরি করতেন। তার মোটর সাইকেলের ডিজিটাল নম্বর প্লেট লাগানোর ম্যাসেজ পেয়ে ঢাকা থেকে স্বামী-স্ত্রী ওই মোটর সাইকেলে বাগাতিপাড়ায় আসছিলেন।

৮ নভেম্বর উপজেলার স্বরপপুর গ্রামের আজিজুলের মেয়ে ও লোকমানপুর উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর শিক্ষার্থী মিতু খাতুন (১৩) মা-বাবার উপর অভিমান করে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। ৯ নভেম্বর উপজেলার দয়ারামপুর বিলপাড়া এলাকার মোস্তাফিজ ভিলা নামের এক মেসের ৩য় তলা থেকে মেজবাউল জারিফ অর্ঘ্য নামে বাগাতিপাড়ার বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনলোজির (বাউয়েট) এর এলএলবি ডিপার্টমেন্টের সপ্তম ব্যাচের প্রথম বর্ষের দ্বিতীয় পর্বে ছাত্রের ঝুলন্ত মরদেহ একটি উদ্ধার করে পুলিশ। সে ওই মোস্তাফিজ ভিলায় ভাড়া থাকতেন।

মেজবাউল জারিফ অর্ঘ্য চাঁপাইনবয়াবগঞ্জ সদরের ১৫ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর বাসার মেজবাউল জাফরের ছেলে। গত ১০ নভেম্বর রাতে বাবার উপর অভিমান করে চৈতালি মন্ডল চৈতী (১৩) নামে এক স্কুল ছাত্রী বিষপানে আত্মহত্যা করে।

চৈতালি মন্ডল চৈতী উপজেলার নওশেরা এলাকার পলাশ মন্ডলের মেয়ে এবং বাগাতিপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।

বাগাতিপাড়া মডেল থানার ওসি সিরাজুল ইসলাম এসব অপমৃত্যুর ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা রুজু হয়েছে।

স্থানীয় সমাজসেবক ও বীর মুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায় শিক্ষার্থীদের আত্মহননের ঘটনা বৃদ্ধি পাওয়ায় উদ্বেগ প্রকাশ করে বলেন, নৈতিক শিক্ষার অভাব, পিতা-মাতার উপর অভিমান এবং অসতর্কতায় তাজা প্রাণ গুলো মৃত্যুর পথে ধাবিত হচ্ছে। সকল অভিভাবককে সন্তানদের প্রতি সহনীয় আচরন করার পরামর্শ সহ সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে