রাজশাহীর সমাবেশে নাটোর থেকে আসবে এক লাখ নেতাকর্মী : মিনু

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২২; সময়: ২:২৬ pm |
রাজশাহীর সমাবেশে নাটোর থেকে আসবে এক লাখ নেতাকর্মী : মিনু

নিজস্ব প্রতিবেদক, নাটোর : বিএনপি চেয়ারপাসরন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও সাবেক রাসিক মেয়র মিজানুর রহমান মিনু বলেছেন, আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় গণসমাবেশ সফল করতে নাটোর থেকেই লক্ষাধিক মানুষ সমাবেশে অংশ নেবে। নাটোর জেলা বিএনপির দূর্গ , তাই রাজশাহীর বিভাগীয় গণ সমাবেশে নাটোর জেলা বিএনপি’র নেতৃত্বে বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা কর্মী সহ লাখ খানেক জনতা অংশগ্রহণ করবে। জণগণ স্বৈরাচার তথা ফ্যাসিবাদী শাসন থেকে মুক্তি চায়। তাই এদিন মানুষের বাঁধ ভাঙ্গা স্রোতে রাজশাহীর মাদরাসা মাঠই শুধু নয় পুরো নগরী জনসমুদ্রে পরিণত হবে। যারা বাধা দেয়ার চেষ্টা করবে তারা খড়কুটোর মতে উড়ে যাবে। স্বাধীনতার মাসে জিয়াউর রহমান স্বাধীনতার যে ঘোষণা দিয়ে লালসবুজ পতাকা এনেছিলেন সেই অনুপ্রেরণায় মানুষ বাঁশের লাঠি হাতে সব বাধা এড়িয়ে নাটোর থেকেই লক্ষাধিক মানুষ সমাবেশে অংশ নেবে। ৩০ নভেম্বর থেকে বাস, ট্রাক, ট্রেন ও পদব্রজে রাজশাহীতে হাজির হবে জিয়ার সৈনিকরা।

মিজানুর রহমান মিনু শনিবার শহরের আলাইপুরে সকালে দলের অস্থায়ী কার্যালয়ে রাজশাহী বিভাগীয় গণ সমাবেশ সফল করতে নাটোর জেলা বিএনপি আয়োজিত সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহবায়ক শহীদুল ইসলাম বাচ্চুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির ত্রাণ বিষয়ক ও পূণর্বাসন বিষয়ক সহ সম্পাদক শফিকুল ইসলাম মিলন, কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য কাজী গোলাম মোর্শেদ ও জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ। সভায় জেলা বিএনপি, উপজেলা ও পৌর বিএনপিসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মিরা অংশ নেন ।

এদিকে আগামী ৩ ডিসেম্বর বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রাজশাহী বিভাগীয় গণ সমাবেশ সফল করতে নাটোরে বিএনপি বিভিন্ন ইউনিটে সভা করছে। সমাবেশে নাটোর থেকে কত নেতাকর্মী অংশ নিবে, কিভাবে যাবে সে হিসেব করছেন তারা।ইতোমধ্যেই জেলা, বিভিন্ন উপজেলা, পৌর বিএনপি ও অংগ সংগঠনের শাখা কমিটি সভা করেছে। আগামী নির্বাচনকে সামনে রেখে সর্বশক্তি নিয়ে মাঠে নামতে চায় দলটি। আগামী ৩ ডিসেম্বর গন সমাবেশে জেলা থেকে অনেক নেতা-কর্মী অংশ নিবে বলেন জানিয়েছেন দলের একাধিক নেতা। রাজশাহী বিএনপির গণসমাবেশ প্রস্তুতি কমিটির প্রধান সমন্বয়ক সাবেক উপমন্ত্রী ও বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলুর নির্বাচনী এলাকা নাটোর। তাই সবার দৃষ্টি এই নেতা ও নাটোর জেলা বিএনপির ওপর। এমনিতেই মিছিল-সমাবেশে প্রচুর লোকের সমাগমের রেকর্ড আছে তার। ফলে ধারণা করা হচ্ছে, এই নেতা রাজশাহীর সমাবেশে প্রচুর লোক সমাগম ঘটাতে পারেন।

একটি সূত্র জানায়, দলের হাইকমান্ডও এই সমাবেশ ঘিরে নাটোর থেকে প্রচুর নেতাকর্মীর উপস্থিতির আশা করছেন।

দলীয় সূত্র জানায়, নাটোর জেলার সাতটি উপজেলা থেকে কয়েক হাজার নেতাকর্মী রাজশাহী যাবে । অনেক নেতাকর্মী ২ ডিসেম্বর সকাল নাগাদ বাইসাইকেল, অটোরিকশা, মোটরসাইকেল ও গাড়িতে করে সমাবেশ স্থলে পৌঁছবে বলে প্রস্তুতি নেওয়া হয়েছে।

নাটোর জেলা বিএনপির সদস্য সচিব রহিম নেওয়াজ জানান, নেতাকর্মীরা চিড়া, মুড়ি, গুড় ও পানি নিয়ে সমাবেশ উদ্দেশ্যে যাবেন । কোনো বাধাকেই তারা বাধা মনে করছেন না।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে