পাকিস্তানের প্রধানমন্ত্রীর টুইটে ভারতীয়দের তীব্র ক্ষোভ

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২২; সময়: ১:৩১ pm |
পাকিস্তানের প্রধানমন্ত্রীর টুইটে ভারতীয়দের তীব্র ক্ষোভ

পদ্মাটাইমস ডেস্ক : টি-টোয়েন্টি বিশ্বকাপে এরইমধ্যে ফাইনালে উঠে গেছে পাকিস্তান। কিন্তু ইংল্যান্ডের সঙ্গে খেলায় লজ্জাজনকভাবে হেরে সেমিফাইনাল থেকেই ছিটকে গেছে ভারত।

এতে ভারতীয়দের মনে বেশ ক্ষোভের সৃষ্টি হয়েছে। কিন্তু তাদের সেই কাটা ঘায়ে যেন নুনের ছিটা দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ।

ভারত হারার পরপরই আনন্দে উচ্ছ্বসিত হয়ে টুইট করেছেন তিনি। আর সেটি দেখেই রেগে অগ্নিশর্মা ভারতীয়রা। ক্ষুব্ধ হয়ে টুইটারেই পাকিস্তানি প্রধানমন্ত্রীকে নানা কটূক্তি করতে দেখা গেছে অনেককে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) পাকিস্তানি প্রধানমন্ত্রী ছোট্ট এক টুইটে বলেছেন, ‘তাহলে এই রোববার ১৫২/০ বনাম ১৭০/০ (দলের ফাইনাল হবে)।’ টুইটে পাকিস্তান ও ইংল্যান্ডের জাতীয় পতাকার ইমোজি ব্যবহার করেছেন তিনি, সেইসঙ্গে এবারের টি-২০ বিশ্বকাপের ট্যাগ।

শাহবাজের টুইটে যথারীতি মজেছেন পাকিস্তানি নেটিজেনদের একাংশ। তবে সমালোচনাও করেছেন কেউ কেউ। একজন বলেছেন, পাকিস্তানের সাধারণ জনগণ কিন্তু ট্রল দেখে ভোট দেয় না।

কিন্তু সবচেয়ে বেশি তিক্ত ও কুরুচিকর মন্তব্য দেখা গেছে ভারতীয় অ্যাকাউন্টধারীদেরই। অনেকেই পাকিস্তানকে বাচ্চা, ভিখারি, পশু প্রভৃতির সঙ্গে তুলনা করে কটাক্ষ করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যমেও এ নিয়ে নেতিবাচক প্রতিবেদন লক্ষ্য করা গেছে। অনুল্লেখিত সূত্রের বরাতে বলা হয়েছে, পাকিস্তানের প্রধানমন্ত্রী নাকি অন্যদের টুইট ‘চুরি’ করেছেন।

গত বছর টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ১০ উইকেট হেরেছিল ভারত। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে সাত উইকেটে ১৫১ রান তুলেছিল টিম ইন্ডিয়া। ৪৯ বলে ৫৭ রান করেছিলেন ভারতীয় দলের তৎকালীন অধিনায়ক বিরাট কোহলি। ৩০ বলে ৩৯ রান করেছিলেন ঋষভ পান্ত।

১৭.৫ ওভারেই সেই রান তাড়া করে জিতে গিয়েছিল পাকিস্তান। ৫৫ বলে ৭৯ রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ রিজওয়ান।

আর ৫২ বলে ৬৮ রান করে অপরাজিত ছিলেন বাবর আজম। পাকিস্তান করেছিল বিনা উইকেটে ১৫২ রান। সেটাই পুরুষদের বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে পাকিস্তানের প্রথম জয় ছিল।

সেই হারের পর বৃহস্পতিবার অ্যাডিলেডে দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে গিয়েছে ভারত। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৬৮ রান করেন রোহিত শর্মারা। ৪০ বলে ৫০ রান করেন বিরাট। ৩৩ বলে ৬৩ রান করেন হার্দিক পান্ডিয়া।

জবাবে ব্যাট করতে নেমে ১৬ ওভারেই কোনও উইকেট না হারিয়ে সেই রান তুলে নেয় ইংল্যান্ড (১৬ ওভারে বিনা উইকেটে ১৭০ রান)। ৪৯ বলে ৮০ রানে অপরাজিত থাকেন জস বাটলার। আর ৪৭ বলে ৮৬ রানে অপরাজিত ছিলেন অ্যালেক্স হেলস।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে