বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২; সময়: ৯:৪৩ pm |
বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক : বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। (৯ নভেম্বর) বুধবার, সকাল ১১ টায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস চত্ত্বরে বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগ নবীন বরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনার আয়োজন করে।

সিএসই বিভাগের প্রভাষক আয়েশা আক্তারের সঞ্চালনা এবং কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. খাদেমুল ইসলাম মোল্ল্যার সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট-এর সম্মানিত চেয়ারম্যান জনাব হাফিজুর রহমান খান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিডিরেন-এর সিইও জনাব মোহাম্মদ তাওরিত, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার, উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক। উপস্থিত ছিলেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মো. ফয়জার রহমান, নির্বাহী পরিচালক মো. শামীম আহসান পারভেজ ও রেজিস্ট্রার সুরঞ্জিত মন্ডলসহ সিএসই বিভাগের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহকারী অধ্যাপক আরিফা ফেরদৌসী। তিনি ছাত্রছাত্রীদের লক্ষ্য নির্ধারণের পাশাপাশি বন্ধু নির্বাচন নিয়ে দিক নির্দেশনা প্রদান করেন। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য প্রদান করেন ২৯ তম ব্যাচের শিক্ষার্থী মো. মনোয়ার হোসেন সৈকত।

প্রধান অতিথির বক্তব্যে জনাব হাফিজুর রহমান খান বলেন, মানসম্মত শিক্ষার বিস্তার এবং দক্ষ জনগোষ্ঠী তৈরির লক্ষ্যেই বরেন্দ্র বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে। বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা একদিন বিশ্বব্যাপী আলো ছড়াবে, নেতৃত্ব দেবে, সেই আশা করি সবসময়। তিনি আরও বলেন, ‘আমি সবচেয়ে বেশি জ্ঞান অর্জন করেছি আমার বিশ্ববিদ্যালয় জীবনে। সিদ্ধান্ত গ্রহণের মত গুরুত্বপূর্ণ বিষয়টি আমি এই বিশ্ববিদ্যালয় জীবনেই শিখেছি।

বিশেষ অতিথির বক্তব্যে জনাব বিডিরেন-এর সিইও জনাব মোহাম্মদ তাওরিত বলেন, প্রতিভা খুব বড় একটা কিছু না। ইফোর্ট গুরুত্বপূর্ণ। জ্ঞান বৃদ্ধির জন্য বিশ্বকে দেখ, জানো।

উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার তার বক্তব্যে বলেন, চতুর্থ বিপ্লবের যুগে আমরা বসবাস করছি। আমাদের সামনে জগৎ দুটো। বাস্তব এবং ভার্চুয়াল। বর্তমান যুগে তথ্যই শক্তি। জ্ঞান অর্জন ছাড়া তথ্য সমৃদ্ধ হয় না।
উপ-উপাচার্য প্রফেসর ড. আশিক মোসাদ্দিক বলেন, ‘দক্ষতার পাশাপাশি জ্ঞান অর্জনও মূখ্য।

আমন্ত্রিত অতিথিবৃন্দের বক্তব্য শেষে সিএসই বিভাগের কৃতি শিক্ষার্থীদের মাঝে সম্মাননা প্রদান করা হয়। এ সকল টিমের সদস্যদের সম্মাননা প্রদান করেন বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ট্রাস্ট-এর সম্মানিত চেয়ারম্যান হাফিজুর রহমান খান, বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম. ওসমান গনি তালুকদার এবং সিএসই বিভাগের কো-অর্ডিনেটর প্রফেসর ড. মো. খাদেমুল ইসলাম মোল্ল্যা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে