বাঘায় ডিজিটাল উদ্বোধনী মেলা

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২২; সময়: ৯:৩০ pm |
বাঘায় ডিজিটাল উদ্বোধনী মেলা

নিজস্ব প্রতিবেদক, বাঘা : রাজশাহীর বাঘায় উপজেলা প্রশাসনের আয়োজনে বাঘা মডেল উচ্চ বিদ্যালয় মাঠে বুধবার দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২২ অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ১১টায় বেলুন ও ফেস্টুন উড়িয়ে এই মেলার উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। পরে উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পল্লী উন্নয়ন অফিসার ইমরান আলীর সঞ্চালনায় ডিজিটাল উদ্বোধনী মেলার সূচনা নিয়ে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জুয়েল আহমেদ। তিনি বলেন, বিদ্রোহী কবি নজরুল ইসলাম অনেক আগেই তার কবিতাই লিখেছেন বিশ্ব জগত দেখব আমি আপন হাতের মুঠোয় পুরে। এখন আমরা বিভিন্ন অ্যাপসের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে ঘরে বসেই সেবা নিতে পারছি।

উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার বলেন, প্রযুক্তি উদ্ভাবন, উপযোগী মানব সম্পদ সৃষ্টি, ডিজিটাল প্রযুক্তির আধুনিক সংস্করণের সাথে জনগণের সেতুবন্ধন তৈরি এবং ডিজিটাল বাংলাদেশ কর্মসূচি বাস্তবায়নে অগ্রগতি তুলে ধরাই ডিজিটাল উদ্বোধনী মেলার প্রধান লক্ষ্য।

তিনি বলেন, ডিজিটাল সংযুক্তি হচ্ছে ডিজিটাল বাংলাদেশ তৈরির অন্যতম ভিত্তি। জ্ঞানভিত্তিক ডিজিটাল প্রযুক্তি এবং তরুণ জনগোষ্ঠীর মধ্যে সেতুবন্ধন স্থাপনের জন্য কার্যকর কর্মসূচি গ্রহণ অপরিহার্য।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, আড়ানী পৌর মেয়র মুক্তার আলী, অধ্যক্ষ নছিম উদ্দিন,মাধ্যমিক শিক্ষা অফিসার আ খ ম হাসান, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম।

উপস্থিত ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া আজিজ সরকার, ভাইস চেয়ারম্যান মোকাদ্দেস আলী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ আশাদুজ্জামান, নির্বাচন অফিসার মুজিবুল আলম,প্রাণী সম্পদ অফিসার ডাঃ রোকনুজ্জামান,বাউসা ইউপি চেয়ারম্যান নুর-মোহাম্মদ তুফান,গড়গড়ি ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম,আড়ানী ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, বাজু বাঘা ইউপি চেয়ারম্যান ফিরোজ আহমেদ রন্জু,বীর মুক্তযোদ্ধা জনাব আলী, উপজেলার বিভিন্ন দপ্তরের অফিসার, শিক্ষক, স্কাউট, ছাত্র-ছাত্রীরা।

মেলায়, উপজেলা বিভিন্ন দপ্তরের, শিক্ষা প্রতিষ্ঠান সহ ৪৩ টি স্টল থেকে ইন্টারনেটের মাধ্যমে ডিজিটাল সেবার বিষয়ে মেলার আগত দর্শনার্থীদের মধ্যে তুলে ধরেন। উপজেলা নির্বাহী অফিসার সহ আমন্ত্রিত অতিথিরা এসব স্টল পরিদর্শন করেন। বিকাল ৫ ঘটিকায় পুরস্কার বিতরণের মধ্য দিয়ে ডিজিটাল উদ্ভাবনী মেলাথ সমাপ্তি ঘটে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে