বাগমারার ভবানীগঞ্জ সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২২; সময়: ৪:০৩ pm |
বাগমারার ভবানীগঞ্জ সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন যোগাযোগ ব্যবস্থার সাথে সভ্যতার উন্নয়ন জড়িত।

যে দেশে যোগাযোগ ব্যবস্থা দুর্বল সে দেশের উন্নয়ন ব্যবস্থাও দুর্বল। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন আগে করতে হবে। দেশের প্রতিটি অঞ্চলকে যোগাযোগ ব্যবস্থার সাথে যুক্ত করতে হবে।

এর ফলে দ্রুত সময়ের মধ্যে যেকোন সেবা দেশের প্রতিটি এলাকায় পৌঁছানো সম্ভব। সড়ক ও জনপদ অধিপ্তরের মাধ্যমে দেশ ব্যাপি যে শত সেতুর কাজ বাস্তবায়ন করা হয়েছে তা একটি বিরল ঘটনা।

একসাথে বিশে^র কোন দেশে শত সেতুর উদ্বোধন করা হয়নি। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের মাধ্যমে এটা সম্ভব হয়েছে।

এমপি এনামুল হক আরও বলেন, বাগমারা একটি প্রত্যন্ত এলাকা। এই এলাকার উন্নয়নকে তরান্বিত করতে সর্বদা কাজ করে যাচ্ছি। দীর্ঘ দিনের পুরাতন ভবানীগঞ্জ বেইলী ব্রিজ বর্তমানে চলাচলের জন্য খুবই ঝুকিপূর্ণ হয়ে পড়েছে। সেই বেইলী ব্রিজের পাশেই নির্মিত হল ৫৭.৭১ মিটার দৈর্ঘ্য এবং ১০.২৫ মিটার প্রস্থ বিশাল এই সেতু।

উপজেলায় প্রবেশের একমাত্র ভরসা ছিল পুরাতন বেইলী ব্রিজটি। ভবানীগঞ্জ সেতুটি নির্মাণের ফলে খুব সহজেই যানবাহনসহ চলাচল করতে পারবেন লোকজন।

সোমবার সকাল ১০ টার দিকে ভবানীগঞ্জ সেতুর উদ্বোধন উপলক্ষে রাজশাহী সড়ক ও জনপদ অধিদপ্তরের পক্ষ থেকে ভবানীগঞ্জ নিউ মার্কেট মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে এসব কথা বলেন তিনি।

গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সারাদেশে শত সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই শত সেতুর মধ্যে রয়েছে বাগমারার ভবানীগঞ্জ সেতু।

পুঠিয়া-বাগমারা জেলা মহাসড়কে নির্মিত হয়েছে ভবানীগঞ্জ সেতুটি। রাজশাহী সড়ক ও জনপদ বিভাগের বাস্তবায়নে প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে ২০১৯-২০২০ অর্থ বছরে ভবানীগঞ্জ সেতুটি নির্মাণ করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, রাজশাহী সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আব্দুল হাকিম, উপ-বিভাগীয় প্রকৌশলী শাহ আসিফ, উপ-সহকারী প্রকৌশলী প্রনব কুমার দাশ, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদা খানম, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পেরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা প্রকৌশলী খলিলুর রহমান, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মমতাজ আক্তার বেবী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, সহ-সভাপতি মতিউর রহমান টুকু, জাহাঙ্গীর আলম হেলাল, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম প্রমূখ।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে