সিলেটে গণসমাবেশের তারিখ পরিবর্তন করেছে বিএনপি

প্রকাশিত: নভেম্বর ৬, ২০২২; সময়: ২:৩৭ pm |
সিলেটে গণসমাবেশের তারিখ পরিবর্তন করেছে বিএনপি

পদ্মাটাইমস ডেস্ক : সিলেটে গণসমাবেশের তারিখ পরিবর্তন করে ২০ নভেম্বরের পরিবর্তে ১৯ নভেম্বর তারিখ নির্ধারণ করেছে বিএনপি।

রোববার (৬ নভেম্বর) দুপুর ১২টায় নগরের দরগাহ গেইট সংলগ্ন একটি হোটেলে সংবাদ সম্মেলনের মধ্যমে গণসমাবেশের তারিখ পরিবর্তনের বিষয়টি জানানো হয়। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির এ তথ্য জানান।

তিনি বলেন, মূলত এইচএসসি পরীক্ষার্থীদের দুর্ভোগের কথা চিন্তা করে এবং সিলেট মহানগর পুলিশের জারিকৃত একটি গণবিজ্ঞপ্তির কারণে তারিখ পরিবর্তন করা হয়েছে। তাই আগামী ১৯ নভেম্বর গণসমাবেশের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানে বিরুদ্ধে ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা’ মামলা প্রত্যাহার এবং চাল, ডাল, জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশের সবক’টি বিভাগে গণসমাবেশ করছে বিএনপি।

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, এইচএসসি পরীক্ষা কেন্দ্র করে এসএমপির জারিকৃত গণবিজ্ঞপ্তি ২০০ গজের বাইরে সমবেশস্থল। এরপরও সমাবেশস্থলের পাশে আলিয়া মাদ্রাসা এবং সরকারি মহিলা কলেজ কেন্দ্র রয়েছে। তাই এইচএসসি পরীক্ষার্থীদের যাতায়াতের বিষয়টি বিবেচনায় এনে সমাবেশের তারিখ একদিন আগে আনা হয়েছে। নতুন নির্ধারিত তারিখের দিন শনিবার হওয়াতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। তবে সমাবেশের নতুন তারিখ নির্ধারণ করায় আমাদের নতুন করে প্রচারণা চালাতে হবে।

ইতোমধ্যে চট্টগ্রামে, ময়মনসিংহে, খুলনা এবং সর্বশেষ বরিশালে গণসমাবেশ করেছে দলটি।

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ করার জন্য আগামী ২০ নভেম্বর তারিখ নির্ধারণ করা ছিল। সিলেট সরকারি আলীয়া মাদরাসা মাঠকে গণসমাবেশের স্থান হিসেবে বাছাই করা হয়। এর পরিপ্রেক্ষিতে প্রয়োজনীয় উদ্যোগও গ্রহণ করে সিলেট বিএনপি। এমনকি নিরাপত্তার জন্য পুলিশকে অবহিতকরণ চিঠিও দিয়েছিলো তারা।

কিন্তু আলিয়া মাদরাসা ও পার্শ্ববর্তী সরকারি মহিলা কলেজে এইচএসসি পরীক্ষার কেন্দ্র রয়েছে। পুলিশের গণবিজ্ঞপ্তির পরিপ্রেক্ষিতে বিএনপির গণসমাবেশ নিয়ে দেখা দেয় অনিশ্চয়তা। এর ফলে নির্ধারিত তারিখের একদিন আগেই এই গণসমাবেশ করার ঘোষণা দেয় বিএনপি।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন— বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ড. এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবুল কাহের শামীম, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকি, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী। সংবাদ সম্মেলনে সঞ্চালনা করেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী। এছাড়া সংবাদ সম্মেলনে জেলা ও মহানগর বিএনপির বিভিন্ন সারির নেতাকর্মীরা।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে