ফরিদপুরে  ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২; সময়: ৬:৫৫ pm |
ফরিদপুরে  ৫১ তম জাতীয় সমবায় দিবস পালিত
নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর : ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যকে সামনে রেখে ফরিদপুরে নানা কর্মসূচির মধ্যে দিয়ে ৫১তম জাতীয় সমবায় দিবস পালিত হয়েছে।
ফরিদপুর জেলা প্রশাসন, সমবায় বিভাগ ও সমবায়ীবৃন্দের আয়োজনে, (৫ নভেম্বর) শনিবার দিবসটি উপলক্ষে জাতীয় পতাকা এবং জাতীয় সমবায় পতাকা উত্তোলন, র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
দিবসটি উদযাপন উপলক্ষে সকাল সাড়ে ৯ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহরের কবি জসিম উদদীন হল প্রাঙ্গণে গিয়ে শেষ হয়।
পরে জেলা পরিষদ চত্তরে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও সমবায় পতাকা উত্তোলন করা হয়। এসময় পায়রা উড়িয়ে দিবসটির কার্যক্রম উদ্ধোধন করেন অতিথিবৃন্দ।
এরপরে সকাল ১০ টার দিকে  কবি জসিম উদ্দীন হল কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ফরিদপুর জেলা সমবায় অফিসার  আলম হোসেনের সভাপতিত্বে, সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তাসলিমা আলী।
প্রধান অতিথি তিনি তার বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সমবায়ের বিশেষ গুরুত্ব ভূমিকা দিয়েছেন। গ্রামীণ অর্থনৈতিক উন্নয়নের লক্ষ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে সমবায় কর্মকান্ড চালু করেন।
সমবায়ে ঐক্যবদ্ধ হয়ে দেশের গ্রামীণ অর্থনৈতিক চাকা সমৃদ্ধ পেয়েছে।  সমবায় দেশের সকল কর্মকান্ডের অঙ্গ হিসেবে ভূমিকা পালন করে আসছে।আগামীতে দেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে সমবায় সমিতিগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।
সমবায় সমিতি পারে দেশকে পরিবর্তন করতে। সমবায় মাধ্যমে দেশে অর্থনৈতিক প্রবৃদ্ধি পাবে বলে জানান।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রজ্ঞন সরকার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  শাহ্ ইশতিয়াক আরিফ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, আঞ্চলিক সমবায় ইন্সস্টিটিউটের (উপ-নিবন্ধক) অধ্যক্ষ খন্দকার হুমায়ুন কবির।
সভায় আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বহুমুখী সমবায় সমিতির সভাপতি আলহাজ্ব ওমর আলী খান, সদর উপজেলা সমবায় অফিসার মুহাম্মদ আমানুর রহমান।
সভায় জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মাহমুদা বেগম, জেলা সমবায় অডিটর লাকী আক্তার, সমবায় পরিদর্শক গোলাম হায়দার হোসেন, প্রধান সহকারী রিয়াজুল ইসলামসহ সমবায় ও সমবায়ী কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন একতা বহুমুখী সমবায় সমিতি লিমিটেড এর পরিচালক আব্দুর রহমান লাল্টু এসময় জেলার বিভিন্ন প্রান্ত থেকে আগত সমবায় সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, সমবায়ীবৃন্দ ও সমবায় সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন, সভা শেষে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ সমবায় ও সমবায়ীদের গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায় সম্মাননা স্মারক তুলে দেন অতিথিবৃন্দ।
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে