সমবায়কে শক্তিতে রুপান্তরিত করতে হবে : এমপি এনামুল

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২২; সময়: ৩:১২ pm |
সমবায়কে শক্তিতে রুপান্তরিত করতে হবে : এমপি এনামুল

নিজস্ব প্রতিবেদক, বাগমারা : “বঙ্গবন্ধু দর্শন, সমবায়ের উন্নয়ন” প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীর বাগমারায় পালিত হয়েছে ৫১ তম জাতীয় সমবায় দিবস।

দিসবটি উপলক্ষে উপজেলা সমবায় কার্যালয়ের আয়োজনে পরিষদ চত্বরে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার সাইদা খানমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

প্রধান অতিথি বলেছেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর থেকেই দারিদ্র জনগোষ্ঠীর কল্যাণে কাজ করে চলেছেন। আওয়ামী লীগ সরকার উন্নয়নের সরকার। দারিদ্র জনগোষ্ঠীর ভাগ্যের উন্নয়নে সর্বদা নিরলসভাবে কাজ করে চলেছেন। সমবায়ের মাধ্যমে যে কোন বড় বড় কাজ করা সম্ভব।

সমবায়ের মাধ্যমে ক্ষুদ্রঋণ নিয়ে অতি সহজে সাবলম্বী হওয়া যায়। সমবায়কে শক্তিতে রুপান্তরিত করতে হবে। বর্তমান সরকার প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। দেশের প্রতিটি জনগোষ্ঠী কোন না কোনভাবে সমবায়ের সাথে সম্পৃক্ত। সমবায়ের মাধ্যমে দারিদ্র জাতিকে সাবলম্বী করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে বর্তমান সরকার।

প্রধান অতিথি আরও বলেছেন, বাংলাদেশের উন্নয়ন তখনই হবে যখন নৌকার বিজয় নিশ্চিত হবে। সমবায় সমিতির সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, সমবায়কে শক্তিতে পরিনত করতে একতাবদ্ধ হয়ে কাজ করতে হবে। সমবায় ছাড়া সমউন্নয়ন আশা করা যায় না।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্মকর্তা আব্দুল মান্নান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আত-তিজারা কর্মচারী সমবায় সমিতির পরিচালক আব্দুল হালিম, স্বপ্নচাষ সমন্বিত কৃষি সমবায় সমিতি লিমিটেডের প্রতিষ্ঠাতা আব্দুর রাজ্জাক বাবু।

উক্ত অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ উপজেলার বিভিন্ন সমবায় সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে ৯ ক্যাটাগরিতে সফল সমবায়ীদের মাঝে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সেই সাথে ২টি সমবায় সমিতির পক্ষ থেকে প্রতিবন্ধী দুইজন ব্যক্তিকে হুইল চেয়ার প্রদান করা হয়েছে।

দিবসের শুরুতে জাতীয় এবং সমবায় পতাকা উত্তোলন করা হয়। পরে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
topউপরে